ফেনীতে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সারাবাংলা

ফেনী প্রতিনিধি:
ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে বাংলাদেশে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী।  বুধবার পৌরসভার লিবার্টি সুপার মার্কেটের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সহযোগী এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শুরু হয়।জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিবের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ সংলগ্ন বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগ প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। সন্ধ্যায় পৌরসভা চত্বরে কেক কাটার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনটির জেলা সভাপতি দিদারুল কবির রতন ফেনীবাসী সহ যুব সমাজকে শুভেচ্ছা জানিয়েছেন।
বঙ্গবন্ধুর নির্দেশে তাঁর ভাগ্নে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার যুগে সংগঠনটি দেশের গুরুত্বপূর্ণ নানা লড়াই-সংগ্রামে ভূমিকা রেখেছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *