ফেসবুকে আসছে নতুন ফিচার, মিলবে ভিডিও ও ভয়েস কলের সুবিধা

তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট : এবার ফেসবুকের মূল অ্যাপেই ভিডিও ও ভয়েস কলের সুবিধা মিলবে। পরীক্ষামূলক চালু করা হয়েছে এই ফিচার। সম্প্রতি এমন তথ্য জানিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

শুধু তাই নয়, হোয়াটস অ্যাপ ও মেসেঞ্জারের মধ্যে মেলবন্ধনের চিন্তাভাবনা করছে জুকারবার্গের সংস্থা। এর আগে ইনস্টাগ্রামের সঙ্গে নিজেদের জুড়েছিল ফেসবুক। এর ফলে ইনস্টাগ্রাম ব্যবহার আরও সহজ উঠেছিল।

২০১৪ সালে ফেসবুক নিজের সঙ্গে জুড়ে নেয় মেসেঞ্জারকে। একসঙ্গে পথ চলা শুরু হয় দুটি পৃথক অ্যাপের। বর্তমানে ফেসবুক ব্যবহারকারীদের মেসেজ পাঠানো কিংবা ভিডিও-ভয়েস কলের জন্য ব্যবহার করতে হয় ওই অ্যাপ।

গত বছরের সেপ্টেম্বর মাসে ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে অভিন্ন মেসেজিং পদ্ধতির চালু করে। এজন্য দুই প্ল্যাটফর্মের ব্যবহারকীরা বর্তমানে একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করেই মেসেজ বা কল করতে পারেন।

এদিকে মূল অ্যাপ্লিকেশনে কলিংয়ের সুবিধা যুক্ত হলে মেসেঞ্জারের জনপ্রিয়তা কতটা ক্ষতিগ্রস্ত হবে? এ বিষয়ে ফেসবুক জানিয়েছে, মূল অ্যাপে কলিংয়ের সুবিধা যুক্ত হলেও মেসেজিং, অডিও এবং ভিডিও কল ফিচারের পূর্ণ স্বাদ গ্রহণ করতে হলে মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতেই হবে। ফলে এর জনপ্রিয়তা কমে যাওয়ার কোন সম্ভাবনা নেই বলে দাবি করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *