https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Sumon-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ১০ দিন পর সুমনও চলে গেলেন

বিনোদন

বিনোদন প্রতিবেদক : সড়ক দুর্ঘটনার কবলে পড়ে গত ২০ জানুয়ারি চিত্রগ্রাহক অনিমেষ রাহাতের মৃত্যু হয়। তার মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক মো. শহীদুর রহমান সুমন লেখেন, ‘ওয়ান টেক গানটা আমরা ওপারেই বানাবো…’।

অনিমেষ রাহাতের মৃত্যুতে শোক প্রকাশের ১০ দিন পর সুমন নিজেও চলে গেলেন না ফেরার দেশে। শনিবার (৩০ জানুয়ারি) দিনগত রাতে ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

সুমনের মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ বন্ধু ও ফ্যাশন ডিজাইনার রামিম রাজ। তিনি বলেন, ‘শুক্রবার (২৯ জানুয়ারি) সুমন খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েন। এরপর বাসায় তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু শনিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। এরপর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন’।

তিনি আরও বলেন, ‘সুমনের মতো গুণী নৃত্যপরিচালক আমাদের ইন্ডাস্ট্রি আর পাবে বলে মনে হয় না। তিনি অনেক মেধাবী নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক ছিলেন। তার মৃত্যুতে আমি শোকাহত’।

রোববার (৩১ জানুয়ারি) বাদ আসর জানাজা শেষে মিরপুরে তাকে দাফন করা হবে বলেও জানান রামিম।

মো. শহীদুর রহমান সুমন শোবিজে সুমন রহমান নামে পরিচিত। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে তিনি নাচের সঙ্গে যুক্ত রয়েছেন। ঈগল ড্যান্স কোম্পানির অ্যাসোসিয়েট কোরিওগ্রাফার এবং ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে তিনি দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছিলেন।

‘ঢাকা অ্যাটাক’, ‘বিশ্বসুন্দরী’, ‘নবাব এল এল বি’সহ অসংখ্য সিনেমায় ড্যান্স কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন সুমন। তার মৃত্যুতে চিত্রনায়িকা পূর্ণিমা, নুসরাত ফারিয়া, পরীমনি, অর্চিতা স্পর্শিয়া, অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, নৃত্যশিল্পী হৃদি শেখ, পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুলসহ অনেকে ফেসবুকে শোক প্রকাশ করেছেন।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *