ফ্রিতে সাড়ে চারশ কোটি টাকার খেলোয়াড় পেল বার্সেলোনা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: অর্থনৈতিক মন্দার মধ্যে থাকা বার্সেলোনা চলতি মৌসুমে খেলোয়াড় দলে ভেড়ানোর জন্য বেছে নিয়েছে ভিন্ন পন্থা। বাজার ঘুরে লক্ষ্যবস্তু বানাচ্ছে বিনামূল্যে পাওয়া সম্ভব এমন খেলোয়াড়দের। তেমনই এক দলবদল সম্পন্ন করেছে লিওনেল মেসির ক্লাব। সাড়ে চারশ কোটি টাকা মূল্যমানের সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইকে এবার দলে ভিড়িয়েছে বিনামূল্যেই।

ডাচ এই ফরোয়ার্ডের বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন শেষ কিছুদিন ধরেই ভারি করে রেখেছিল স্প্যানিশ সংবাদ মাধ্যমকে। অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি। গতকাল শনিবার রাতে এক বিবৃতিতে ক্লাবটি জানিয়ে দিয়েছে, ২৭ বছর বয়সী ডিপাইকে তারা পেয়ে গেছে বিনামূল্যেই।

ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁর তারকা ফরোয়ার্ড নতুন করে কোনো চুক্তি করেননি ফরাসি ক্লাবটির সঙ্গে। চলতি মাসের শেষেই তার সঙ্গে লিওঁর সম্পর্ক শেষ। ফলে এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। যার ফলে তাকে দলে ভেড়াতে ফরাসি ক্লাবকে কোনো টাকা দিতে হচ্ছে না বার্সেলোনার।

গেল বছর ডাচ কোচ রোনাল্ড কোম্যান দলের দায়িত্বে আসার পরই একবার তাকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল বার্সেলোনা। তবে লিওঁ তাকে ছাড়তে চায়নি।

অবশেষে সব বাধা দূর হয়ে গেছে তার চুক্তি শেষ হতে চলায়। ডিপাইয়ের সঙ্গে সব ধরণের মৌখিক সম্মতির কাজ শেষ, আনুষ্ঠানিকভাবে ফ্রি এজেন্ট হয়ে গেলেই তাকে সই করিয়ে ফেলবে বার্সেলোনা।

বার্সেলোনার সঙ্গে তার চুক্তিটা হবে দুই বছরের। স্প্যানিশ সংবাদ মাধ্যমে গুঞ্জন, সঙ্গে এক বছরের চুক্তি নবায়নের ধারাও আছে সেখানে। তবে বাৎসরিক কত অর্থ পাবেন ডাচ ফরোয়ার্ড, সেটা এখনো ধোঁয়াশায়।

চলতি মৌসুমে বিনা ট্রান্সফার ফিতে খেলোয়াড় দলে ভেড়ানো এটাই প্রথম নয় বার্সেলোনার। এর আগে সাবেক লা মাসিয়ান ডিফেন্ডার এরিক গার্সিয়াকে ফ্রিতে দলে ভিড়িয়েছিল কাতালানরা। তার ম্যানচেস্টার সিটি সতীর্থ সার্জিও আগুয়েরোকেও এভাবেই দলে টেনেছে লিওনেল মেসির ক্লাব।

চলতি মৌসুমে আরও একটা দলবদল করেছে বার্সেলোনা। রিয়াল বেটিস থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসন রয়্যালকে দলে ভিড়িয়েছে তারা। তাকে দলে টানতে ক্লাবের গুণতে হয়েছে ৮০ কোটি টাকা। চলতি মৌসুমে এই একটা দলবদলেই অর্থ খরচ হয়েছে কাতালানদের।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *