বগুড়ায় গাছ রোপণ ও পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন

সারাবাংলা

বগুড়া ব্যুরো:
বগুড়ায় সুবাশ রুপান্তর সুরু’র সামাজিক বনায়নের অংশ হিসাবে আরবীয় খেজুর গাছ রোপণ ও পরিবেশ সুরক্ষার আওতায় পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচির কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার সকাল ১০টায় বগুড়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার।
উদ্বোধনী বক্তব্য জেলা ও দায়রা জজ বলেন, সুবাশ রুপান্তর যে পরিচ্ছন্নতা কার্যক্রম গ্রহণ করেছে, তা অত্যান্ত ভালো সমাজের জন্য। বৃক্ষ হচ্ছে পরিবেশ বান্ধব। আর পরিচ্ছন্নতা না থাকলে আমাদের সুস্থ জীবন যাপন করা অসম্ভব। পরিচ্ছন্নতা ঈমানেরও অংশ। আবাসস্থল কর্মস্থল সহ সব জায়গায় আমাদের পরিস্কার রাখতে হবে। এটি খুবই ভালো উদ্যোগ।আমি তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করবো ভবিষ্যতেও তারা যেন বিভিন্ন পর্যায়ে তাদের এ কার্যক্রম অব্যাহত রাখেন। আমাদের পক্ষ থেকে কোনো সহযোগিতার ঘাটতি থাকবে না। করোনার ক্রান্তিকালে তাদের কার্যক্রম আরও সহায়ক হবে বলে আমি মনে করি এবং তাদের কার্যক্রমের সফলতা কামনা করে উদ্বোধন ঘোষণা করছি। জানা যায়, ডিসেম্বরে জজ কোর্ট বন্ধের মধ্যে সুবাশ রুপান্তর তাদের পরিচ্ছন্নতার কার্যক্রম চালাবে। যা চলবে কোর্টের শিড়িঘর ও বারান্দাতে। শিড়ি ও বারান্দায় দীর্ঘদিন ধরে জমে থাকা কফ, থুথু ও ময়লা মাটি ঘষে ধুয়ে মুছে পরিস্কার করবেন তারা। আগামী জানুয়ারিতে নতুন পরিবেশ বগুড়া বাসীকে উপহার দিতেই তাদের এই কার্যক্রম।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান, যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আব্দুল্লাহ আল মামুন, সহকারী জজ মো. জান্নাতুল ফেরদৌস, বগুড়া সেন্ট্রাল হাই স্কুলের প্রধান শিক্ষক ও সুরূ’র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, সুরু’র প্রধান নির্বাহী পরিচালক মো. ফরিদুর রহমান ফারুক, নাজির আহসান হাবিব, মোশারফ হোসেন, এ টি এম বদিউল আলম সোহেল, দিলীপ বাবু, ছামছুন নাহার পপি, ফাতেমাতুজ্জুহুরা ফেন্সি প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *