বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত : ত্রাণ মন্ত্রী

সারাবাংলা

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি
বঙ্গবন্ধুর সপরিবারে হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।  মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে আশুলিয়ার ঘোষবাগ এলাকার ধানমন্ডি নোটারি ক্লাব বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান সাহেদের আয়োজনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেব এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন, আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম,ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ মাস্টার ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের কমিটির অন্যতম সদস্য দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান।
ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের ৭নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ জালাল এর সার্বিক সহযোগিতায় ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হালিম মৃধা সঞ্চালনায় সময় আরও উপস্থিত ছিলেন আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ ভূঁইয়া, ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপন মাদবর, ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম আকাশ ও ছাত্রলীগ নেতা মুরাদ হোসেন, শামীম হোসাইনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগ সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সবশেষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহত সকলের রুহের মাগফিরাত কামনায় ও জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়। উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু, প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন।
ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাকাণ্ডে বঙ্গবন্ধুর সহধর্মিনী মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির জনকের জ্যেষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠপুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেল সহ ১৬ জন হত্যার শিকার হন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *