বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক

জাতীয়

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক।
রাজধানীতে বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রথম সেমিনারে ‘নেতৃত্ব ও সুশাসন : বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সে যুক্ত হয়ে মুখ্য আলোচক হিসেবে তিনি এ কথা বলেন।
এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ে গেছেন। তিনি সবসময় ধর্মীয় বিদ্বেষের বিপক্ষে ছিলেন। বঙ্গবন্ধুর রাজনীতি ছিল দেশ ও জনগণের জন্য। তিনি আমৃত্যু জনকল্যাণে কাজ করে গেছেন। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদেরকেও দেশের জন্য কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা। তিনি সব সময় সাধারণ জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়েছেন। তিনি দেশ পরিচালনার সময় ভাবতেন দেশের সাধারণ জনগণ কী চায়। জনগণের জন্য যেটা কল্যাণকর তিনি সবসময় সেটাই করতেন। বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত উচ্চ মানবতা গুণসম্পন্ন একজন নেতা।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান আলোচনায় অংশগ্রহণ করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. হুমায়ুন কবির মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *