শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি ঘাটাইলে ঈদ বাজারে উপচে পড়া ভিড় কেনাকাটায় ব্যস্ত নারী পুরুষ শ্রীপুরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ,সড়ক অবরোধ ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে ৩ জনের প্রাণহানি আগামী ২৫ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি ডিইউজে’র পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে লিচুর বাগানে মৌমাছি চাষে লাভবান খামারি ও চাষিরা সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ নান্দাইল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত সংসদ সদস্য এস এম শাহজাদাকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সম্মাননা দশমিনায় মৎস্য ও নৌপুলিশের অভিযানে অবৈধ বাঁধা জাল জব্দ সেন্ট্রাল ল’ কলেজে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা পাইকগাছায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত তাড়াশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা স্বাধীনতা বিরোধীদের ঘৃণা জানাতে গণহত্যার নির্মমতা সামনে আনতে হবে পাইকগাছায় প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস চারদিনের সফরে আসছেন ভুটানের রাজা, তিনটি চুক্তির সম্ভাবনা মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় হত্যাকান্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক : প্রধানমন্ত্রী ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি দেশের অর্জনকে ধ্বংস করতে চায়: ওবায়দুল কাদের পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের জন্মদিন উপলক্ষে পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অবশেষে ত্রিশালের আলোচিত কাটা রাস্তা ভরাট চোখের আলো ফিরে পেতেচায় স্কুল ছাত্রী রোবিনা সাড়ে আট হাজার ডাকঘরকে ‘স্মার্ট সার্ভিস পয়েন্টে’ রূপান্তরিত করা হবে : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সেনাবাহিনীর আন্তঃ অঞ্চল আযান ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে ব্যর্থ হয়ে খেই হারিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় নতুন আক্রান্ত ৪২ জন, শনাক্তের হার বেড়ে ৬.১১ শতাংশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : শেখ হাসিনা

বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমির জমি বুঝে পেলো ফায়ার সার্ভিস অধিদপ্তর

অনলাইন ডেস্ক :
মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১, ১:৩৮ অপরাহ্ন

সাফল্যের পথ চলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মুকুটে যোগ হলো আরেকটি নতুন পালক। বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’র জন্য মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের রায়পাড়া মৌজায় অধিগ্রহণকৃত ১০০.৯২ একর জায়গার দখল বুঝে পেলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ৯ নভেম্বর মঙ্গলবার দুপুর ১২-৩০টায় ফায়ার একাডেমির নিজস্ব জায়গায় অনুষ্ঠিত জমি হস্তান্তর ও গ্রহণের ওপর এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জমির দখল দলিল বুঝে পায় ফায়ার সার্ভিস।

বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’র জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল; ফায়ার সার্ভিস অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ হাবিবুর রহমান, পরিচালক (প্রশক্ষিণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল সিদ্দিক মোঃ জুলফিকার রহমান, পরিচালক (অপাঃ ও মেইনঃ) লে. কর্ণেল জিল্লুর রহমান, মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জনাব মোঃ নোমান হোসেন, মুন্সিগঞ্জ জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জনাব কামরুল হাসান সোহেল, গজারিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা, ফায়ার সার্ভিস অধিদপ্তর ও ঢাকা বিভাগের উপপরিচালকগণ, সহকারী পরিচালকগণ, মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালকদ্বয়, সিনিয়র এসও খান খলিলুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধিগণ ও সরকার দলীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণিপেশার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসকের পক্ষে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, মুন্সিগঞ্জ জনাব কামরুল হাসান সোহেল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পক্ষে ঢাকার সহকারী পরিচালক জনাব আব্দুল হালিম ১০০.৯২ একর জমির দখলনামা দলিলে স্বাক্ষর করেন। পরে মুন্সিগঞ্জের জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জনাব মোঃ নোমান হোসেন জমির দলিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালকের কাছে হস্তান্তর করেন। জমি হস্তান্তর ও গ্রহণ প্রক্রিয়ার মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার প্রথম ধাপ জমি অধিগ্রহণ প্রক্রিয়ার সকল কাজ সম্পন্ন হলো।

 

জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার লক্ষ্যে জমি হস্তান্তর ও গ্রহণ সম্পন্ন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এবং সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সরকারের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি মুন্সিগঞ্জের জেলা প্রশাসকসহ জমি হস্তান্তর প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারী এবং গজারিয়ার বালুয়াকান্দি ইউনিয়নবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ মানকে আধুনিক, উন্নত ও বিশ্বমানের করার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। একাডেমি প্রতিষ্ঠার কাজ সম্পন্ন হলে দেশি-বিদেশি প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ ও চৌকস ফায়ারফাইটার হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। ফলে সকল দুর্যোগে তারা সর্বোচ্চ সক্ষমতা নিয়ে সেবা প্রদানে সক্ষম হবেন। খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

                                                                                                                                           প্রেস রিলিজ


এই বিভাগের আরো খবর