শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত গুলশান সোসাইটি জামে মসজিদে আরাফাতের ঈদের নামাজ আদায় ঈদের দিনে স্বাস্থ্য মন্ত্রীর আকস্মিক হাসপাতাল পরিদর্শন আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী মহান আল্লাহর কাছে প্রার্থনা দেশ থেকে যেন অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির আওয়ামী লীগের পক্ষে দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সেতুমন্ত্রী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত নেতানিয়াহু গাজা প্রশ্নে ‘ভুল’ করছেন : বাইডেন বৃহস্পতিবার ১১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর শেখ হাসিনা গরীবের পরম বন্ধু : ড. মোমেন বুয়েটে ছাত্র রাজনীতি এবং শিক্ষার পরিবেশ দুটিই থাকা উচিত : পররাষ্ট্রমন্ত্রী বিএনপি গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত : ওবায়দুল কাদের জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় কান্তা কন্সট্রাকশনের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার দিচ্ছেন আমিনুল ঢাকাস্থ সরাইল সমিতি’র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঢাকা-ব্রাজিল সামগ্রিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর গ্রামের বাড়িতে শতাধিক দুস্থদের মাঝে খোকনের শাড়ি-লুঙ্গি বিতরণ শ্রীপুরে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে এবারের ঈদে ঢাকা ছাড়তে ৯৮৪ কোটি টাকার অতিরিক্ত ভাড়া গুনবেন যাত্রীরা দেশের দক্ষিণাঞ্চলের পাঁচ জেলায় কালবৈশাখী ঝড়ে ১০ জন নিহত অসহায় মানুষের সঙ্গে ঈদ আনন্দে সামিল হলো এনএফএস মানিক লাল ঘোষ পূজা উদযাপন পরিষদের তথ্য ও প্রযুক্তি সম্পাদক পুনর্নির্বাচিত পাইকগাছার কপিলমুনিতে ঐতিহ্যবাহী বারুণী স্নানোৎসব অনুষ্ঠিত ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না বাবলু ডাক্তারের তাড়াশে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে ৫শ অসহায় মানুষের মাঝে প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ সালথায় ভেজাল তৈল তৈরির কারখানায় পুলিশের অভিযান: অসাধু ব্যবসায়ী আটক

বদলগাছীতে দ্রুত গতিতে এগিয়ে চলছে সড়ক উন্নয়নের কাজ

এসএম মোস্তাকিম,বদলগাছী(নওগাঁ)
শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ৯:৪৩ অপরাহ্ন

নওগাঁ জেলার একটি গুরুত্বপূর্ণ সড়ক বদলগাছী সড়ক উক্ত সড়কটিতে যাতায়াত করতে মানুষের ভোগান্তির শেষ ছিল না। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে শস্য ভান্ডার এই জেলার বদলগাছী উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। যার ফলশ্রুতিতে শুরু হওয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সড়ক প্রশস্তকরণ প্রকল্পের বদলগাছী অংশটি বাস্তবায়িত হলে যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের উন্মেষ ঘটবে।

পাল্টে যাবে এলাকার সড়কের চেহারা এমনটিই জানিয়েছেন সংশ্লিষ্টরা। সওজ নওগাঁর আঞ্চলিক মহাসড়ক উন্নয়নের প্রকল্পের বদলগাছী অংশে কীর্তিপুর থেকে বদলগাছী ফতেঙ্গপুর মাদ্রাসা পর্যন্ত ১১কি.মি সড়কের বাস্তবায়ন করতে দ্রুততার সাথে কাজ চলছে।

প্রকল্পের বদলগাছী অংশে ব্যয় হবে ৬৬ কোটি টাকা। প্রকল্পের বদলগাছী অংশ কীর্তিপুর হতে ফতেঙ্গপুর মাদ্রাসা পর্যন্ত ১১ কিলোমিটার দৈর্ঘ্যের এই সড়কের প্রস্থ ৭.৩০ মিটার, রিজিড পেভমেন্ট ১০.৩০ মিটার, ফোরলেন ২ *৫.৫০ মিটার চওড়া হচ্ছে আঞ্চলিক মহাসড়কটি।

এ বিষয়ে সংশ্লিষ্টরা জানান,চারলেন বিশিষ্ট সড়ক প্রশস্ত করণ কাজটির বদলগাছী উপজেলা সদরের বিআরডিবি অফিস থেকে বাসস্ট্যান্ড হয়ে শহরের প্রাণ কেন্দ্র চৌরাস্তার মোড় পর্যন্ত এই অংশে ঢালাই কাজটি শিডিউল অনুযায়ী গুনগত মান ঠিক রেখে অতিদ্রুততার সাথে এগিয়ে চলছে।

সড়ক প্রশস্তকরণ এ কাজের দায়িত্বপ্রাপ্ত নওগাঁ সওজ বিভাগের উপসহকারি প্রকৌশলী রায়হান মিয়া,কার্যসহকারী মোঃ ইউনুস সরকার বুলেট সহ একাধিক কর্মকর্তারা সার্বক্ষনিক চলমান কাজটি গুরুত্ব সহকারে দেখভাল করছেন।

বদলগাছীর অংশে চলমান কাজের দায়িত্বে থাকা সড়ক ও জনপথ বিভাগ নওগাঁর প্রকৌশলী নুরে আলম সিদ্দিকী সাংবাদিকদের জানান প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। প্রকল্পটি শেষ হলে এলাকার সড়ক যোগাযোগে ব্যাপক উন্নয়ন সাধিত হবে। এই প্রকল্পটি সম্পন্ন হলে বদলগাছীর সড়কের চেহারা পাল্টে যাবে। গুনগত মান বজায় রেখে এবং মালামাল গুলোর গুনগতমান পরীক্ষা করে ম্যানুয়াল অনুযায়ী কাজটি হচ্ছে। জমি অধিগ্রহণ কাজ সঠিক সময়ে শেষ হলে নির্ধারিত সময়ের মধ্যই সড়ক প্রশস্ত করণ প্রকল্পের কাজ শেষ হবে।


এই বিভাগের আরো খবর