বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আভিনেতা আব্দুল কাদের

বিনোদন

নিজস্ব প্রতিবেদক: ক্যান্সারে ভুগে মারা গেছেন দেশের জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তুমুল জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজ অঙ্গনে। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার বাদ মাগরিব রাজধানীর বনানীতে অভিনেতা আব্দুল কাদেরকে সমাহিত করা হবে গণমাধ্যমকে জানিয়েছেন তাঁর পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।

তিনি বলেন, দুপুরের মধ্যেই হাসপাতাল থেকে আবদুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর ডিওএইচএসে। সেখানেই পরিবার নিয়ে বাস করতেন তিনি। ডিওএইচএস জামে মসজিদে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা।

তবে আরো কোনো জানাজা হবে কি না সেটি এখনো বলতে পারছি না। কয়েকটি প্রতিষ্ঠান থেকে বাবার মরদহে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

যদি সময় ও সুযোগ হয় তবে বাবার কর্মস্থল হিসেবে সেসব প্রতিষ্ঠানে তার মরদেহ নেয়া হতেও পারে।

অভিনেতা আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনেকদিন ধরে। ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছিল সারা শরীরে। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে গেল ৮ ডিসেম্বর ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে নেয়া হয়।

তবে তাঁর রক্তের হিমোগ্লোবিন কমে যাওয়ায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেন ভারতের চিকিৎসকরা। পরে তাঁকে দেশে ফিরিয়ে এনে রাজধানীরএভার কেয়ার হাসপালে ভর্তি করা হয়।

সেখানে চলছিল তাঁর চিকিৎসা। অবশেষে সব চিকিৎসার ঊর্ধ্বে চলে গেলেন তিনি। নিভে গেল দারুণ উচ্ছ্বাসে ভরা এক প্রাণ।

আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন।

তিনি বহু নাটক-সিনেমা ও টিভি শোতে অভিনয়ে মুনশিয়ানা দেখিয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *