https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/mash-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

বন্ধু রাজ্জাকের জন্য মাশরাফীর শুভকামনা

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : দীর্ঘ সময় ধরে গুঞ্জন চলেছে জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পেতে পারে দেশের বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। অবশেষে সত্য হয়েছে সেই গুঞ্জন। জাতীয় দলের জন্য নতুন নির্বাচক পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক। প্রিয় বন্ধু নতুন দায়িত্ব পাওয়ায় খুশি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বন্ধুর জন্য ভালোবাসা প্রকাশ করেছেন এই তারকা পেসার।

মাশরাফীর অভিষেকের তিন বছর পর জাতীয় দলে নাম লেখান রাজ্জাক। এর পরই দুজনের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্বের সম্পর্ক। যেটা চলছে এখনো। তাই তো প্রিয় বন্ধুর নতুন ভূমিকা নিয়ে শুভকামনা জানালেন মাশরাফী।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে মাশরাফী লিখেছেন, ‘খান আবদুর রাজ্জাক (রাজ), বন্ধু একটু দেরি হয়ে গেল শুভ কামনা জানাতে। হয়তো আমার মতো অনেক মানুষ তোমার এই অর্জনে খুশি হয়েছে, তবে আমার যে জায়গাটায় সবচেয়ে বেশি আনন্দ হচ্ছে সেটা হলো তুমি ক্রিকেট কত গভীরে বোঝো, তা দেখানোর সুযোগ তুমি এবার পেয়েছ। জানি, তুমি এ ক্ষেত্রেও সেরাটা দিবে এবং সফলও হবে ইনশা আল্লাহ।’

মাশরাফী আরো লিখেছেন, ‘এত দিন বাঁ-হাতের ভেলকি দেখেছে সবাই। এবার দেখবে তোমার মস্তিষ্কের, যা নিয়ে কোনোদিনও আমার সংশয় ছিল না। অনেক সংকটে তোমার সঙ্গে কথা বলেছি বলেই বলছি, তুমি বিজয়ী হবে ইনশা আল্লাহ। ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই মানুষটাকে যথাযথ সম্মান প্রদর্শনের জন্য। ভালোবাসা অবিরাম বন্ধু।’

গত বুধবার বিসিবির সাধারণ সভায় রাজ্জাককে নির্বাচকের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে এক সংবাদ বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে বিসিবি।

প্রায় ১০ মাস ধরেই নতুন নির্বাচকের ভূমিকায় আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফিসের নাম আলোচনায় ছিল। কারণ জাতীয় দলের ক্রমাগত ব্যস্ততায় দুই নির্বাচককে ঝামেলা পোহাতে হচ্ছিল। অবশেষে নিজেদের সঙ্গী পেয়ে গেলেন এই দুই নির্বাচক।

এখন থেকে তামিম-মুশফিকদের তিন ফরম্যাটের ক্রিকেটের দল নির্বাচনে ব্যস্ত থাকতে দেখা যাবে এক সময় বাংলাদেশের দলের বোলিং আক্রমণের বড় অস্ত্র রাজ্জাককে।

ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড আব্দুর রাজ্জাকের দখলে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৩৪টি উইকেট নিয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রাজ্জাক। টেস্টে তাঁর শিকার ২৮ উইকেট, ওয়ানডেতে নিয়েছেন ২০৭ উইকেট ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন এই স্পিনার।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *