বরিশাল বিভাগে বেড়েছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: বরিশাল বিভাগে ২৪ ঘণ্টার ব্যবধানে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এ সময়ে করোনায় ছয়জন এবং উপসর্গে ১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩৬ জন। আরটিপিসিআর ল্যাবে করোনা শনাক্তের হার ৫৯ দশমিক ৫৭ শতাংশ।

সোমবার (০৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

পটুয়াখালীতে নতুন শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৫৮৩ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৫৭ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৩২৭ জন।

ভোলায় নতুন শনাক্ত হয়েছে ১৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ১০৩ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৬ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ২ জন।

পিরোজপুরে নতুন শনাক্ত হয়েছে ৮৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৯৯ জন। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৪০ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৭ জন।

বরগুনায় নতুন শনাক্ত হয়েছে ৩৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৫২৯ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও এখন পর্যন্ত মোট মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৩ জন।

ঝালকাঠিতে নতুন শনাক্ত হয়েছে ১০০ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ হাজার ৭ জন। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭৩ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে. খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ৪৪ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ২২০ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ৪৭ জন করোনা পজিটিভ, ১৭৩ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা আরটিপিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৫৯ দশমিক ৫৭ শতাংশের করোনা পজিটিভ এসেছে।

প্রসঙ্গত, বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে সোমবার (৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মোট শনাক্ত হয়েছে ১৯ হাজার ৭৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২১ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ২৬৫ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *