বর্তমান চ্যাম্পিয়নরা চল্লিশ দিন পর জয়ের দেখা পেল

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:

গতবছরের শেষ মাস অর্থাৎ ডিসেম্বরের ১৯ তারিখ ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। লিগে সেটিই ছিল বর্তমান চ্যাম্পিয়নদের সবশেষ জয়।

এরপর খেলা পাঁচ ম্যাচে তারা ড্র করে তিনটি, হেরে যায় বাকি দুইটি। এর মধ্যে শেষ চার ম্যাচে গোলই করতে পারেনি তারা। যা তাদের বেশ পিছিয়ে দেয় চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে তারা নেমে যায় পাঁচ নম্বরে।

অবশেষে চল্লিশ দিন ও পাঁচ ম্যাচ পর লিগে জয়ের দেখা পেয়েছে শিরোপা ধরে রাখার মিশনে খেলতে নামা লিভারপুল। টটেনহ্যাম হটস্পারসকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে অলরেডরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ম্যাচের শুরুতেই সহজ সুযোগ হাতছাড়া করেন লিভারপুলের সাদিও মানে। পরের মিনিটেই বল জালে জড়ান টটেনহ্যামের সন হিয়ুং মিন। কিন্তু ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে সেটি অফসাইডে বাতিল করেন রেফারি।

প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ পায় দুই দল। কিন্তু কাজে লাগাতে পারেনি কোনো দলই। প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে গোল করে দলকে এগিয়ে দেন রবার্তো ফিরমিনো। সাদিও মানে এগিয়ে দেয়া বলে সহজেই লক্ষ্যভেদ করেন এ ব্রাজিলীয় তারকা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় দুই দল। ম্যাচের ৪৭ মিনিটের সময় লিভারপুলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড। এর মিনিট দুয়েক পর টটেনহ্যামের হয়ে একটি গোল শোধ করেন পিয়েরে এমিল হোবার্গ।

তবে তাদের ম্যাচে ফেরার সকল সম্ভাবনা শেষ হয়ে যায় ৬৫তম মিনিটে। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে স্কোরশিটে নাম তোলেন সাদিও মানে। নিশ্চিত হয় লিভারপুলের ৩-১ গোলের জয়।

এ জয়ের পর ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট পাওয়া টটেনহ্যামের অবস্থান ষষ্ঠ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির ঝুলিতে রয়েছে ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *