শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
যেসব বিষয় রোজাদারদের জন্য গুরুত্বপূর্ণ সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ ব্রয়লার মুরগির দাম কমেছে তবে সবজি পেঁয়াজ-রসুনে অস্বস্তি বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত সমতা ভিত্তিক সমাজ বিনির্মাণে সকলের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী জাতীয় মসজিদে ইফতারের সময় রোজাদারের মিলনমেলা খুলনায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা আবারো যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র পাঠানোর অনুরোধ জেলেনস্কির বিএনপি ১০ দফা বাস্তবায়নে রমজানেও আন্দোলনে থাকবে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামির প্রেসক্রিপশনে চলে বিএনপি : ওবায়দুল কাদের ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সংসদ সদস্য পদ বাতিল পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১ রাজধানীতে মাদকসহ গ্রেপ্তার ৭৪ জন আগামীকাল ‘গণহত্যা দিবস’ ভয়াল ২৫ মার্চ রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল রোজার প্রথম দিনেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান বিচারিক ক্ষমতা হারালেন বগুড়ার সেই জজ দুধ, ডিম ও মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ভ্রাম্যমান বিক্রয় কার্যক্রম উদ্বোধন টাইগারদের ১০ উইকেটের রেকর্ড জয় সবচেয়ে বেশি দামে বিক্রি, ট্রিপল সেঞ্চুরিতে ব্রয়লার মুরগি! পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে, রোজা শুক্রবার ‘গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশে এত উন্নয়ন’ যেভাবে আদায় করবেন তারাবিহ নামাজ রমজানে প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি আগামী শনিবার খোলা থাকবে ব্যাংক পাসপোর্ট অফিসে অনিয়ম বন্ধে আইনজীবীর চিঠি বিদেশে পুতিনকে গ্রেফতারের চেষ্টা হবে রাশিয়ার সাথে ‘যুদ্ধ ঘোষণা’ : মেদভেদেভ মামুন হত্যা মামলার আসামিকে ফেরাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনও সহায়তা চায়নি স্বরাষ্ট্র বিএনপির মধ্যেই সংকট : তথ্যমন্ত্রী এবার জোড়া উইকেট নিলেন তাসকিন, ধুঁকছে আয়ারল্যান্ড অসুস্থবোধ পরে হোটেল রুমে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন শাকিব খান

বলিউড সুন্দরীদের প্রিয় গাইনি ডাক্তার

অনলাইন ডেস্ক :
শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১, ১:৩৬ অপরাহ্ন
বলিউড সুন্দরীদের প্রিয় গাইনি ডাক্তার

লাইফস্টাইল ডেস্ক : তারকাদের নিয়ে সাধারণ মানুষের মনে কৌতুহলের শেষ নেই। তারা কি খান, কোথায় যান, কোন পণ্য ব্যাবহার করেন ইত্যাদি নানা বিষয়ে আগ্রহ দেখা যায়। যাদের নিয়ে লাখো মানুষ এত স্বপ্ন সেই হলিউড-বলিউডের সেলিব্রেটি নারীদেরও স্বপ্ন থাকে। তারকা সুন্দরীরা বাচ্চা হওয়ার জন্য প্রেগনেন্সির শুরু থেকেই বিশেষজ্ঞ গাইনি চিকিৎসকের পরামর্শমতো চলেন। আর ডেলিভারির জন্য বেছে নেন দেশসেরা গাইনি বিশেষজ্ঞ।

জানেন কি, শতকোটি মানুষের দেশে লাখো ডাক্তারের ভীড়ে তারকাদের আস্থা শুধু মাত্র একজনের ওপর। অবাক হচ্ছেন তো? আর তিনি হচ্ছেন ৯১ বছর বয়সী ডা. আর পি সুনাওয়ালা। ১৯৪৮ সাল থেকে প্র্যাকটিস শুরু করেছিলেন। ওই সময় ডাক্তাররা নাড়ি দেখে রোগীর চিকিৎসা করতেন। ডায়গনস্টিক প্রক্রিয়া বা ব্লাড গ্রুপ চেক তো অনেক পরে এসেছে।

করিনা কাপুরের সন্তান তৈমুরের পর বিরাট-অনুষ্কার মেয়ের জন্মও হয় আর পি সুনাওয়ালার হাতেই। এছাড়া আম্বানি, কাপুর, বাজাজদের পরিবারে নতুন সদস্যরা এসেছে তার হাত ধরেই।

করিনা কাপুরের দ্বিতীয় সন্তানের জন্মও তার হাতেই হওয়ার কথা। এমনকি জয়া বচ্চন, নীতু কাপুর, গৌরি খানদের সন্তানদের জন্মও হয়েছে এই অভিজ্ঞ প্রবীণ চিকিৎসকের কাছে।

বলাই যায়, দেশে এত চিকিৎসক থাকলেও তার প্রতিই আস্থা রয়েছে সেলেব্রিটিদের। ১৯৯১ সালে পদ্মশ্রী সম্মানে ভৃষিত হয়েছিলেন আর পি সুনাওয়ালার। ভারতের চিকিৎসা ক্ষেত্রে তিনি নিজেই একটা অধ্যায়।

৯১ বছরেও তিনি দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসকদের প্রশিক্ষণও দেন। মা ও সন্তানের যত্ন নেওয়ার সঠিক পদ্ধতি শেখাতে তিনি মাঝেমধ্যেই সেমিনার আয়োজন করেন।


এই বিভাগের আরো খবর