বসিলায় অভিযান: জেএমবির শীর্ষ নেতা উজ্বল মাস্টার আটক

জাতীয় লিড ১

ডেস্ক রিপোর্ট : রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা ইমদাদুল হক উজ্বল মাস্টারকে আটক করেছে র‌্যাব। দুর্ধর্ষ এই জঙ্গিকে অনেক দিন ধরেই খুঁজছিল র‌্যাব। ইতিমধ্যে তার সন্ধানে রাজশাহী ও জামালাপুরে অভিযান চালানো হয়। ময়মনসিংহে অভিযানকালে এই জঙ্গির কথাই বলেছিল এলিট ফোর্স র‌্যাব।

বৃহস্পতিবার সকালে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের বলেন, সম্প্রতি ময়মনসিংহে ডাকাতির প্রস্তুতির সময় চারজন জঙ্গি আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর বসিলায় এই জঙ্গি অভিযান শুরু করা হয়। ময়মনসিংহে আমরা যে শীর্ষ নেতার কথা বলেছিলাম উনিই এখানে বসবাস করছিলেন। তাকে ধরতে জামালপুর, রাজশাহীতে অভিযান শুরু হয়। আজ গভীর রাত থেকে এখানে (বসিলায়) অভিযান শুরু হয়।

র‌্যাবের মুখপাত্র বলেন, অভিযানে জেএমবির শীর্ষ নেতা ইমদাদুল হক উজ্বল মাস্টারকে আটক করা হয়। তার বাসা থেকে পিস্তল, গুলি, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেটপ্রুফ জ্যাকেট ও জিহাদি বই পেয়েছি। এছাড়াও রাসায়ানিক দ্রব্য ও আনুমানিক তিন লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

বাসাটিতে পরিবার নিয়ে থাকতেন কি না জানতে চাইলে র‌্যাব মুখপাত্র বলেন, তিনি বাসাটি ভাড়া নেওয়ার সময় ভোটার আইডি কার্ড দেননি। গত মাসে তারা বাসাটি ভাড়া নেন। তখন বলেছিলেন পরিবার নিয়ে এখানে বসবাস করবেন। প্রিন্টিং প্রেসে চাকরির কথা বলে এখানে উঠেছিলেন পাঁচ হাজার টাকা অ্যাডভান্স নিয়ে।

মঈন বলেন, তিনি বাড়ির মালিককে বলেছিলেন, যখন পরিবার নিয়ে উঠবেন তখন পরিচয়পত্র জমা দেবেন। গতকাল তারা বাড়ি থেকে বের হয়েছিলেন। তবে কোথায় গিয়েছিলেন বলেননি।

অপর প্রশ্নের জবাবে মঈন বলেন, তিনি জেএমবির উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। সংগঠনে তার অবস্থান রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *