বাংলাদেশের বিপক্ষে নামার আগে নিউজিল্যান্ডের বড় ধাক্কা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের বিপক্ষে খেলতে নামার আগে ইনজুরির ধাক্কা যেন পিছু ছাড়ছে না নিউজিল্যান্ড ক্রিকেট দলকে। আগামী ২০ মার্চ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে আরও এক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারাল কিউইরা। তবে এবার পুরো সিরিজের জন্য নয়।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি থেকে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ক্রিকেটার ও তারকা ব্যাটসম্যান রস টেলর। তবে শেষ দুই ওয়ানডে এবং পরে টি-টোয়েন্টি সিরিজে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী কিউই টিম ম্যানেজম্যান্ট।

প্রথম ওয়ানডে থেকে ছিটকে যাওয়া টেলরের জায়গায় ব্যাকআপ হিসেবে ডেকে নেয়া হয়েছে মার্ক চ্যাপম্যানকে। তবে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। উইলিয়ামসনের জায়গায় আগেই ঠিক করা ছিল ডেভন কনওয়ের কথা। এবার টেলর না থাকায় অভিষেক হতে পারে উইল ইয়ংয়ের।

২০১৪ সালের পর এবারই প্রথম টেলর-উইলিয়ামসনের মধ্যে অন্তত একজনকে ছাড়াই ওয়ানডে খেলতে নামবে নিউজিল্যান্ড। টেলরের ইনজুরির ব্যাপারে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘সিরিজ শুরুর ঠিক আগ দিয়ে টেলরের এমন হওয়াটা হতাশার। এটা খুবই ছোট ইনজুরি। আশা করছি ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে তাকে পাবো।’

টেলরের জায়গায় সুযোগ পাওয়া চ্যাপম্যান শুরুতে ছিলেন হংকংয়ের খেলোয়াড়। হংকং জাতীয় দলের হয়ে ৬ ওয়ানডে ও ২৩ টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন চ্যাপম্যান। তবে এখন তিনি পুরোদস্তুর কিউই ক্রিকেটার। নিউজিল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন ৪ টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে ব্যাট হাতে কোনো ম্যাচেই দুই অঙ্কে যেতে পারেননি এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *