বাংলাদেশের হারের ম্যাচে ‘আম্পায়ারের ভূল সিদ্ধান্ত’

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: এলবিডব্লিউয়ের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। হতাশ বদনে মাঠ ছাড়তে থাকেন খালেদ মাসুদ পাইলট। এ সময়ই ঘটে মনে রাখার মতো এক ঘটনা। ক্রিকেট যে ভদ্রলোকের খেলা, আরও একবার প্রমাণ রাখলো রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে বাংলাদেশ লেজেন্ডস আর ইংল্যান্ড লেজেন্ডসের মধ্যকার ম্যাচটি।

টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল মোহাম্মদ রফিকের দল। ইংলিশ বোলারদের তোপে ৫৫ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। এমন বিপদের মুখে দলকে টেনে তোলার দায়িত্ব নেন খালেদ মাসুদ পাইলট আর মুশফিকুর রহমান।

সঙ্গে সঙ্গেই আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু বলটি লেগেছিল পাইলটের ব্যাটে। তাই মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়ছিলেন তিনি। বিষয়টি চোখে পড়ে ইংলিশ লিজেন্ডস দলের অধিনায়ক কেভিন পিটারসেনের।

মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথে পাইলটকে আটকান ইংলিশ দলপতি। আম্পায়ারের কাছে আবেদন করেন তার আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে। ইংলিশ খেলোয়াড়দের এমন আচরণ, রীতিমত প্রশংসা কুড়াচ্ছে।

এই পাইলটের ব্যাটে চড়েই শেষ পর্যন্ত বিপর্যয় কাটিয়ে ১১৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ লিজেন্ডস। পাইলট ৩৯ বলে ৩ বাউন্ডারিতে ৩১ রান করে শেষ পর্যন্ত আহত হয়ে মাঠ ছাড়েন। মুশফিকুর রহমান অপরাজিত ছিলেন ২৬ বলে ৩০ রানে।

ফিল মাস্টার্ড ১৬ বলে ২৭ রানে আলমগীর কবিরের শিকার হন। পিটারসেন ১৭ বলে ৪২ রানের ঝড় তুলে হন মোহাম্মদ রফিকের বলে বোল্ড। আরেক ব্যাটসম্যান ক্রিস সফিল্ডকে এলবিডব্লিউ করেছেন বাঁহাতি এই স্পিনার। তবে ৩২ বলে ৩২ রান করে বিজয়ীর বেশেই মাঠ ছেড়েছেন মাদি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *