বাংলাদেশ দলকে শর্ত জুড়ে দিয়েছে বিসিবি ও শ্রীলংকা

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: শ্রীলংকা সফরে ৩০ জনের বেশি যেতে পারবে না, জাতীয় দলের বাইরে অন্য কোন দলকে দেয়া হবে না আতিথ্য। আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের শ্রীলংকা সফরে এর বাইরেও শর্ত জুড়ে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

শ্রীলংকা নেমে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। কোয়ারেন্টিন থাকাকালে হোটেলের বাইরে বেরুতে পারবে না ক্রিকেট দলের কেউ। শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রানালয়ের এই বাধ্যতামূলক শর্ত পালনের কথাও জানিয়ে দিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

গত শনিবার বিসিবিতে প্রেরিত এই নির্দেশিকায় ভীষন ক্ষুদ্ধ হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।সোমবার গণমাধ্যমকে জানিয়েছেন তিনি বিসিবি’র অবস্থানের কথা-‘ শ্রীলঙ্কা আমাদেরকে যে শর্ত দিয়েছে, সেটা মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন, কোনো কিছুই খেলতে যাওয়া সম্ভব নয়। আমরা আমাদের অবস্থান পরিষ্কারভাবে তাদেরকে জানিয়ে দিয়েছি। এখন তারা যদি শর্ত রিভিউ করে, তাহলে আমরা পরবর্তী বিবেচনা করবো। শর্ত পরিবর্তন না করা পর্যন্ত আমরা সফরে যাবো না।’

বিসিবি’র এই অবস্থান জানার পর নমনীয় হয়েছে শ্রীলংকা সরকার। দেশটির ক্রীড়ামন্ত্রী নমল রাজাপাকসে বিসিবি’র প্রস্তাব পুনর্বিবেচনা করতে শ্রীলংকা ক্রিকেটকে অনুরোধ করেছেন। ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইশামকে দেয়া এক টুইট বার্তায় বিষয়টা জানিয়েছেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী-‘আমরা সবাই জানি, কোভিড-১৯ পরিস্থিতি এখন বিশ্বজুড়ে মহামারী আকার ধারন করেছে। তাই এর প্রতিকারকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখতে হবে। তবে এই অঞ্চলের ক্রিকেটকে গুরুত্ব দিয়ে আমি কোভিড টাস্কফোর্সের সঙ্গে পরামর্শ করে বিসিবির প্রস্তাব পুনর্বিবেচনা করতে শ্রীলংকা ক্রিকেটকে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *