বাংলাদেশ ফুটবল দলের সৌদি আরব সফর স্থগিত

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাইপর্বের তিন ম্যাচের প্রস্তুতি নিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আজ(সোমবার) সৌদি আরবে যাওয়ার কথা থাকলেও সেটা স্থগিত করা হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশটি থেকে এখনো কোয়ারেন্টাইন বিষয়ক সবুজ সংকেত না পাওয়ায় এমন সিদ্ধান্তে এসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)।

বাংলাদেশ দলের বাছাইপর্বের আরো তিন ম্যাচ বাকি। আর তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে কাতারে। মধ্যপ্রাচের আবহাওয়ার সঙ্গে বাংলাদেশি ফুটবলাররা যাতে খাপ খাইয়ে নিতে পারে মূলত সে জন্যই সৌদি আরবে অনুশীলনে কথা ভেবে রাখে বাফুফে। সেই পরিকল্পনাতেই এগোচ্ছিল সবকিছু। কিন্তু কোয়ারেন্টাইন শিথিল করা বিষয়ে এখনো কিছুই নিশ্চিত করেনি দেশটি।

এ বিষয়ে জাতীয় ফুটবল দলের ম্যানেজার ইকবাল হোসেন বলেন, ‘আমরা সম্পূর্ণ প্রস্তুত ছিলাম। সৌদি আরবে কোয়ারেন্টাইন শিথিল সংক্রান্ত ডকুমেন্ট হাতে না পাওয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সৌদি আরব যাওয়া সময়সূচির পরিবর্তন হয়েছে।’

আজ বেলা ১১টার সময়ই জামাল ভূঁইয়াদের সৌদি যাওয়ার ফ্লাইট বুকিং দেওয়া ছিল। আগেই জানা ছিল কোয়ারেন্টিন নিয়ে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। বাংলাদেশ কিছু শর্ত শিথিল করার ব্যাপারে অনুরোধ জানিয়েছিল তাদের।

বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে সৌদি আরবে গিয়ে অনুশীলন ক্যাম্প করার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। সেখানে অনুশীলন ম্যাচও খেলার কথা। সৌদি ফুটবল ফেডারেশন এ ম্যাচের ব্যবস্থা করবে। এর আগে কাতারে আগেভাগে গিয়ে প্রস্তুতি ক্যাম্প আর অনুশীলন ম্যাচ খেলার কথা থাকলেও সেটি সম্ভব হয়নি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *