https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Gaga.jpg

বাইডেনের অভিষেক মঞ্চে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ

বিনোদন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত ৪৬তম প্রেসিডেন্ট ডেমোক্র্যাট নেতা জো বাইডেন আগামী বুধবার শপথ নিচ্ছেন। অভিষেক অনুষ্ঠানে শুধু রাজনীতিবিদরাই নন, মঞ্চ আলোকিত করতে উপস্থিত থাকবেন একঝাঁক সাংস্কৃতিক ব্যক্তিত্ব। ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের ওই অনুষ্ঠানে পারফর্ম করবেন জনপ্রিয় দুই মার্কিন তারকা লেডি গাগা এবং জেনিফার লোপেজ। বাইডেনের টিমের পক্ষ থেকে বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, বাইডেনের অভিষেকে ইউএস ক্যাপিটলের পশ্চিমভাগে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত গাইবেন পপ তারকা লেডি গাগা। এরপর একটি মিউজিক্যাল পারফরমেন্সে অংশ নেবেন গায়িকা-অভিনেত্রী জেনিফার লোপেজ।

লেডি গাগাকে অবশ্য আগেও বাইডেনের পাশে দেখা গেছে। গত নভেম্বরে নির্বাচনের আগে ডেমোক্র্যাটদের হয়ে প্রচারণায় অংশ নিয়েছিলেন এ তারকা।

ক্যাপিটলের অনুষ্ঠানে আরো অংশ নেবেন সঙ্গীতশিল্পী জাস্টিন টিম্বারলেক, জন বন জোভি, ডেমি লোভাটো এবং অ্যন্ট ক্লেমনস। বাইডেনের শপথগ্রহণ উপলক্ষে ৯০ মিনিটের একটি অনুষ্ঠান সঞ্চালনা করবেন দুইবার অস্কারজয়ী অভিনেতা টম হ্যাংকস।

এছাড়াও অনুষ্ঠানটিতে বক্তব্য রাখতে আমন্ত্রণ জানানো হয়েছে জর্জিয়ার এক কৃষ্ণাঙ্গ দমকলকর্মী, একজন সাবেক তরুণ কবি পুরস্কার বিজয়ী, এক ক্যাথলিক ধর্মযাজক এবং বাইডেনের নিজ শহর উইলমিংটনের এক যাজককে।

অনুষ্ঠানে তারা বৈচিত্র্যপূর্ণ মার্কিন জাতির প্রতিনিধিত্ব করবেন বলে বাইডেনের টিমের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত সপ্তাহে ক্যাপিটল ভবনে ট্রাম্প-সর্মথকদের তাণ্ডবের কারণে বাড়তি সতর্কতা হিসেবে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের বেশ কিছু পরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে।

অপ্রকাশিত সূত্রের বরাতে সিএনএন জানিয়েছে, নিরাপত্তা শঙ্কায় বাইডেন আগামী বুধবারের ভ্রমণসূচি বদলে ফেলেছেন। আগে অ্যামট্রাক ট্রেনে চড়ে উইলমিংটন থেকে ওয়াশিংটনে যাওয়ার পরিকল্পনা ছিল তার।

বাইডেনের ট্রানজিশন টিম জানিয়েছে, জ্যেষ্ঠ এফবিআই কর্মকর্তা, সিক্রেট সার্ভিস এবং জাতীয় নিরাপত্তা টিমের শীর্ষ কর্মকর্তারা নবনির্বাচিত প্রেসিডেন্টকে ব্রিফিং দিয়েছেন।

নিরাপত্তা শঙ্কায় আগামী ২০ জানুয়ারি ক্যাপিটল ভবনে জো বাইডেনের অভিষেক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাধারণ মানুষজনের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সেখানে ইতোমধ্যেই নতুন ব্যারিকেড স্থাপন এবং কয়েক হাজার ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে। সূত্র: আল জাজিরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *