https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/USA.jpg

বাইডেনের শপথ : নিরাপত্তায় ২০ হাজার সেনা মোতায়েন করা হবে

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তা দেয়ার জন্য রাজধানী ওয়াশিংটনে ২০ হাজার সেনা মোতায়েন করা হবে। বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের আগে প্রেসিডেন্ট ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের পক্ষ থেকে সহিংসতার আশঙ্কা বেড়ে যাওয়ার পর ২০ হাজার সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হলো।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট কনটি গতকাল (বুধবার) বলেন, রাজধানীতে ন্যাশনাল গার্ডের ২০ হাজারেরও বেশি সদস্য মোতায়েন করা হতে পারে।

চলতি সপ্তাহের প্রথম দিকে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন ওয়াশিংটনে শপথগ্রহণ অনুষ্ঠানে ন্যাশনাল গার্ডের ১৫ হাজার সদস্য মোতায়েনের অনুমোদন দিয়েছিল। মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই পুলিশ প্রধানকে সর্বোচ্চ সর্তকতা অবলম্বনের জন্য হুঁশিয়ারি দিয়েছে। এফবিআই বলেছে, শপথ গ্রহণের আগে চরমপন্থিদের পক্ষ থেকে সহিংসতা হতে পারে।

এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার ওয়েরে এবং ইউনাইটেড স্টেটস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক কেনেথ কিউসিনেলি সম্ভাব্য উগ্রবাদী সহিংসতার জন্য গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তারা বলেছেন, আগামী কয়েক দিনের ভিতরেই তারা জাতীয় হুমকির বিষয়ে একটি বুলেটিন প্রচার করবেন যাতে আমেরিকার সমস্ত নাগরিককে সতর্ক অবস্থায় থাকতে বলা হবে।সূত্র: পার্সটুডে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *