বাগেরহাটে স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মেডিকেল ক্যাম্প

বাগেরহাটে স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মেডিকেল ক্যাম্প

সারাবাংলা সুস্থ্ থাকুন

বাগেরহাট প্রতিনিধি : স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দিকে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বাগেরহাটে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সদর উপজেলার মারিয়া পল্লীতে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসি প্রধান অতিথি হিসাবে এ মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়। এ ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনায় সহযোগীতা করছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধনের রঙ্গের মেলা যুব সংগঠন। মারিয়া পল্লীর দুস্থ্য ও অসহায়দের স্বাস্থ্য সুরক্ষায় সপ্তাহের প্রতি শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত মারিয়া পল্লীর সমাজ ঘর হলরুমে এ ফ্রি মেডিকেল সেবা প্রদান করা হবে।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার ডাঃ শেখ আদনান হোসেন, তন্দ্রা রানী দাস, সাংবাদিক মোঃ আরিফুল ইসলাম, মাসুদুল হক, আব্দুল্লাহ আল ইমরান, মারিয়া পল্লীর শিক্ষক মারকুস সরদার, বাঁধনের প্রকল্প সমন্বয়কারী খোন্দকার মুশফিকুর ইসলাম রিতু, ইয়ুথ গ্রুপের সদস্য আবু সাঈদ, পুস্পিতা মিন্ত্রি।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসি বলেন, বাধঁন মানব উন্নয়ন সংস্থার “রঙ্গের মেলা” যুব সংগঠনের সদস্য আমাদের কাছে লিখিত আবেদন করেছিলো ফ্রি মেডিকেল সেবার জন্য। তাদের আবেদনে সাড়া দিয়ে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য উয়ুথদের আবেদনের প্রেক্ষিতে গরীব ও অসহায়দের কথা বিবেচনা করে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ দ্রুত এ উদ্যোগ নিয়েছে। এ মেডিকেল ক্যাম্পর মাধ্যমে মারিয়া পল্লীর দরিদ্র জনগোষ্ঠিকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *