বাঙ্গালহালিয়া স্বাস্থ্য ক্লিনিকে নৈশ প্রহরী নেই

সারাবাংলা

পলাশ চাকমা, রাঙ্গামাটি থেকে
রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকায় প্রায় ৩৫ বছর আগে স্থাপিত ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকটি অনেক বছর যাবৎ চলছে নৈশ প্রহরী ছাড়া। বিভিন্ন সময়ে নানা দুর্ভোগ পোহাতে হয় ক্লিনিক কর্তৃপক্ষের। রাতের আঁধারে গুরুত্বপূর্ণ সরঞ্জাম চুরিও হয়ে যাচ্ছে। স্থানীয় সূত্রে জানা যায়, অনেক বছর আগে মো. রফিক নামের একজন নৈশ প্রহরী বদলি হওয়ার পর থেকে অদ্যবধি কোন নৈশ প্রহরী নেই ক্লিনিকে। অনেকবার নিয়োগের ব্যাপারে জানা গেলেও এখনো নৈশ প্রহরী নিয়োগ দেয়া হয়নি। স্থানীয়রা আরও জানান, রাতের আঁধারে কয়েকবার ক্লিনিকের দরজা জানালা ভেঙে মালামাল চুরি চেষ্টা করেছিলো দূর্বৃত্তরা।
ইউপি সদস্যা সালমা আক্তার জানান, এ ক্লিনিকটি জেলার মধ্যে অত্যন্ত সুনাম অর্জন করেছে। বিভিন্ন সময়ে এখানে প্রসূতি মাদের ডেলিভারি সম্পন্ন করা হয়ে থাকে। অথচ একজন নৈশপ্রহরী না থাকার কারনে ক্লিনিকের নানান সরঞ্জাম অরক্ষিত থাকছে। সকল প্রকার মালামালের নিরাপত্তার জন্য একজন নৈশ প্রহরী অতি শীঘ্র নিয়োগ দেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান।
এ ব্যাপারে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক সিরাজী বলেন, বাঙ্গালহালিয়া ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকের অনেক গুরুত্বপূর্ণ জিনিস পত্র রয়েছে, রোগীদের সেবার জন্য জেনারেটর, সোলার প্যানেল, মটর সহ সকল জিনিস গুলো অরক্ষিত রয়েছে। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নৈশ প্রহরী নিয়োগে অবগত করা হয়েছে। আমরা চেষ্টা চালাচ্ছি দ্রুত একজন নৈশ প্রহরী নিয়োগ দিতে। অপর দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহ্লা অং মারমা বলেন, সরকারি বিধি অনুসারে ক্লিনিকে একজন নৈশ প্রহরী নিয়োগ দেওয়া হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *