বার্ষিক দরবার এ নিষ্ঠার সঙ্গে দেশ সেবার আহ্বান ফায়ার সার্ভিসের মহাপরিচালকের

নগর–মহানগর

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। পূর্বনির্ধারিত সময় সূচি অনুযায়ী গতকাল মঙ্গলবার বেলা ১১টায় ফায়ার সার্ভিস সদর দপ্তরে এই দরবার অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হওয়া ১ ঘন্টা ২০ মিনিটের এই দরবারে অধিদপ্তরের পরিচালকবৃন্দ, প্রকল্প পরিচালকগণ, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
ফায়ার সার্ভিসের মতো সেবাধর্মী ও জনগুর্ত্বুপূর্ণ অধিদপ্তরের দায়িত্ব পালনের সুযোগ প্রদান করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া তাঁর ওপর অর্পিত দায়িত্ব পালনে অকুণ্ঠ সমর্থন ও সার্বিক সহযোগিতার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও সুরক্ষা সেবা বিভাগের সচিব মহোদয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, দরবারের উদ্দেশ্য হলো এই প্রতিষ্ঠান কোথায় ছিল, কোথায় আছে এবং কোথায় যাওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে তা সবার সামনে তুলে ধরা। তিনি সাম্প্রতিক সময়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরে বর্তমান সরকারের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানান, এই অধিদপ্তরের সকলের জন্য আধুনিক ও উন্নত প্রশিক্ষণ সুবিধা সৃষ্টির লক্ষ্যে বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে এবং এ লক্ষ্য পূরণে মুন্সিগঞ্জের গজারিয়ায় ১০২ একর জায়গা অধিগ্রহণ করা হচ্ছে। প্রতিষ্ঠানের জনবল কাঠামো ঢেলে সাজানোর উদ্যোগসহ অন্যান্য উন্নয়ন ভাবনার কথাও তিনি তুলে ধরেন। করোনা পরিস্থিতি সম্পর্কে তিনি গভীর সন্তোষ প্রকাশ করে বলেন, সঠিক সময়ে সঠিক ব্যবস্থা গ্রহণ করার ফলে ফায়ার সার্ভিসের ২৮৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হলেও তাদের কারো প্রাণহানি ঘটেনি।
সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে মহাপরিচালক মহোদয় তাঁর কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, সততা ও নিষ্ঠার সাথে দেশের সেবায় সকলকে নিয়োজিত থাকতে হবে। তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে দরবারের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *