বার্সাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে পিএসজি

Uncategorized খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: চ্যাম্পিয়নস লিগের গত আসরের ফাইনালিস্ট প্যারিস সেন্ত জার্মেইর কাছে পাত্তা পেলো না স্বাগতিক বার্সেলোনা। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে ন্যু ক্যাম্পে শেষ ষোলোর প্রথম লেগে ৪-১ গোলে তাদের উড়িয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো পিএসজি।

নেইমার ইনজুরিতে ন্যু ক্যাম্পে ফিরতে পারেননি, ছিলেন না আনহেল দি মারিয়াও। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অভাব বুঝতেই দেননি এমবাপে। লিওনেল মেসির চ্যাম্পিয়নস লিগ রেকর্ড ছোঁয়ার রাতে তাকে ছাপিয়ে গেলেন ফরাসি ফরোয়ার্ড।

২৬ মিনিটে একটি লম্বা পাস ধরতে গিয়ে পিএসজির বক্সের মধ্যে লেইভিন কুরজাওয়ার ফাউলের শিকার হন ফ্রেঙ্কি ডি ইয়ং। মেসি নেন পেনাল্টি কিক এবং কেইলর নাভাসকে পরাস্ত করেন জোরালো শটে। তাতে চ্যাম্পিয়নস লিগে টানা ১৭ আসরে গোল করে রিয়াল মাদ্রিদ লিজেন্ড রাউলের পাশে বসেন তিনি। কিন্তু দ্রুত পিএসজি পাল্টা জবাব দেয়।

৩২ মিনিটে মার্কো ভেরাত্তির চিপ থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে জায়গা বের করে কোনাকুনি শটে গোল করেন এমবাপে।

৭১তম মিনিটে পারেদেসের ফ্রি কিক থেকে হেডে গোল করেন কিন। আর শেষ মুহূর্তে আবারও বার্সার রক্ষণ চিড়ে গোলের দেখা পায় পিএসজি। হুলিয়ান ড্রেক্সলারের সাইড পাস ধরে ৮৬ মিনিটে ডান পায়ের দুর্দান্ত শটে হ্যাটট্রিক করেন এমবাপে।

আগামী ১০ মার্চ পার্ক দে প্রিন্সেসে বার্সাকে দ্বিতীয় লেগে স্বাগত জানাবে পিএসজি। চার বছর আগের মতো অবিশ্বাস্য কিছু বার্সা ঘটাতে পারে কি না দেখার অপেক্ষা।

এদিকে আরেক ম্যাচে আরবি লাইপজিগের বিপক্ষে ২-০ গোলে অ্যাওয়ে ম্যাচে জিতেছে লিভারপুল। প্রিমিয়ার লিগে টানা তিন হারের পর মোহাম্মদ সালাহ ও সাদিও মানের গোলে শেষ আটে এক পা দিয়ে রাখলো ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *