বার্সার নতুন সভাপতি জোয়ান লাপোর্তা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জোয়ান লাপোর্তা। রবিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৫০ শতাংশেরও বেশি ভোট পেয়েছেন। এর আগে ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনা ক্লাবের সভাপতি ছিলেন তিনি। তার আগের মেয়াদেই বার্সেলোনায় অভিষেক হয় মেসির। খেলার মাঠে এবং বাণিজ্যিকভাবে উভয় দিক থেকেই বার্সেলোনাকে সফল করার পেছনে বড় অবদান ছিল লাপোর্তার। পেশায় লাপোর্তা একজন আইনজীবী।

বার্সেলোনার এবারের নির্বাচনকে ‘ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন’ হিসেবে উল্লেখ করেছেন লাপোর্তা। দায়িত্ব গ্রহণ করে তার চ্যালেঞ্জ হবে বার্সেলোনাকে অর্থনৈতিক সঙ্কট থেকে টেনে তোলা। কারণ, অর্থনৈতিক সঙ্কটের কারণেই এখন খেলোয়াড়দের বেতন কেটে নিচ্ছে বার্সেলোনা।

নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর বার্সা সমর্থকদের মনে এখন প্রশ্ন, লিওনেল মেসিকে নিয়ে লাপোর্তার সিদ্ধান্ত কী হবে? কারণ এই মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হবে মেসির। তবে, নির্বাচনে জয়ী হওয়ার পর লাপোর্তা ইঙ্গিত দিয়েছেন যে, মেসি বার্সেলোনাতেই থাকবেন।

জয়ী হওয়ার পর জোয়ান লাপোর্তা তার প্রথম মন্তব্যে বলেছেন, ‘লিওনেল মেসি বার্সেলোনাকে ভালোবাসে। আমরা বড় পরিবার, সেরা খেলোয়াড়কে নিয়েই আমরা বড় ক্লাব।’

তিনি আরো বলেন, আমরা চাই আনন্দ ও সুখ ক্লাবে ফিরে আসুক। বার্সেলোনার জন্য সবচেয়ে ভালো কিছু করার উপায় হচ্ছে, ক্লাবটিকে ভালোবাসা।

গত অক্টোবরে বার্সেলোনার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন জোসেপ মারিয়া বার্তোমিউ। গত সপ্তাহে দুর্নীতির অভিযোগে বার্তোমিউকে গ্রেপ্তার করে স্পেনের পুলিশ। পরে তাকে জামিনে মুক্তি দেয়া হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *