বাড়ছে শীতের তীব্রতা, শৈত্যপ্রবাহ থাকবে কিছুদিন

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন ধরে কমে গিয়েছিল শীত। পৌষের একেবারে শেষ পর্যায়ে এসে বুধবার (২৯ পৌষ) থেকে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) একদিনে তাপমাত্রা আরও কিছুটা কমেছে। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমতে পারে, এই সময়ে চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল নওগাঁর বদলগাছীতে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, সৈয়দপুর ও কুড়িগ্রাম অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়। বৃহস্পতিবার পুরো রংপুর বিভাগে শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়েছে। এছাড়া রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলের ওপর দিয়েও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বৃহস্পতিবার সকাল নয়টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এছাড়া এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কুয়াশা উত্তরাঞ্চলের কিছু কিছু জায়গায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *