বিএনপি গণতন্ত্রকে নির্বাসিত করেছে: হাবিব হাসান

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক : জনগণ প্রত্যাখ্যান করবে বুঝতে পারলেই বিএনপির ভোট ডাকাতির অভিযোগ করে বলে মন্তব্য করেছেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান।

তিনি বলেন, ভোট ডাকাতি তারা করেছিলেন। ভোট ডাকাতি করে তারা গণতন্ত্রকে নির্বাসিত করেছিলেন। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রকে উদ্ধার করেছি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দান করেছি।

হাবিব হাসান বলেন, জনগণের ভোটে আমি ইনশাল্লাহ নির্বাচিত হবো। বিএনপির প্রার্থী পক্ষ থেকে যে সকল অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট।

ভোটার সংখ্যা নিয়ে তিনি বলেন, আমি কয়েকটি ভোটকেন্দ্রে গিয়েছি। সকাল হওয়ার কারণে ভোটার সংখ্যা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করছি। আমি আশা করি জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে আসবে।

বিএনপি প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রার্থী বলেন,আমার জানা মতে নির্বাচনে ঢাকা-১৮ আসনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিএনপির এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রার্থী বলেন, এ ধরনের অভিযোগ তারা প্রায়ই করে থাকে। এগুলো মিথ্যা ও বানোয়াট অভিযোগ।

এ সময় বিএনপি প্রার্থী বহিরাগতদের জমায়েত করেছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী। তিনি বলেন, বিএনপির প্রার্থী মিথ্যা ও বানোয়াট কথা বলে আসছেন।

ভোটার উপস্থিতি কম কেন জানতে চাইলে আওয়ামী লীগের প্রার্থী বলেন, আশা করি জনগণ ভোট দিতে আসবে।

গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বারাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় এই ঢাকা-১৮ আসন। এই উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন।

এ আসনে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এতে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।

ঢাকা-১৮ আসনের সঙ্গে আজ রাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনও চলছে। সিরাজগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী তানভীর শাকিল জয় ও বিএনপির প্রার্থী সেলিম রেজা। কাজীপুর ও সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ আসন গঠিত। এখানে মোট ভোটার ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন। ভোটকেন্দ্র রয়েছে ১৬৮টি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *