বিএনপি শিকড় থেকে বিচ্ছিন্ন

রাজনীতি লিড ১

ডেস্ক রিপোর্ট : বিএনপি শিকড় থেকে বিচ্ছিন্ন বলেই তার নির্বাচনবিমুখ বলে দাবি করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন তাদের পায়ের নিচে মাটি থাকলে তো তারা রাজপথে নামতো, নির্বাচনেও আসতো।

আজ শনিবার ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন।

‘সরকারের পায়ের নিচে মাটি নেই’-এমন বক্তব্য বিএনপি নেতারা একযুগ ধরেই দিয়ে আসছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার নয়, বিএনপির পায়ের নিচেই মাটি নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ পরমতসহিষ্ণু বলেই বিএনপি এখনো দেশে রাজনীতি করতে পারছে।

১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বিএনপিই গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ফেলতে চেয়েছিলো উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে বিএনপিই গনতন্ত্রকে ধূলিসাৎ করতে চেয়েছিলো। এমনকি বিএনপি সংবিধান থেকে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের মূলোৎপাটনও করেছে।

ওবায়দুল কাদের বলেন, সরকার ও বিরোধীদল উভয়ে মিলেই গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারে। কিন্তু সেখানে বিরোধীদল গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বারবার বাধা সৃষ্টি করছে। বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন সাম্প্রদায়িক অপশক্তিকে দেশ ও সরকারের বিরুদ্ধে উসকানি দিচ্ছে।

অন্যদিকে, আওয়ামী লীগ সহনশীল বলেই পঁচাত্তরে জাতির পিতাকে সপরিবারে হত্যা, একুশে আগস্ট শেখ হাসিনাকে টার্গেট করে হত্যাচেষ্টা করার পরেও আওয়ামী লীগ প্রতিশোধ পারায়ণ হয়নি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *