বিএসইসিতে এক দিনব্যাপী আইএপি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

অর্থনৈতিক ডেস্ক: বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনে (বিএসইসি) গত সোমবার (১১ অক্টোবর ২০২১) সকালে আইএপি (Individual Action Plan) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় বিএসইসি’র ৯ম গ্রেড হতে তদুর্ধ্ব কর্মকর্তাগণ অংশ গ্রহণ করেন।
কর্মশালার সমাপনি বক্তব্যে বিএসইসি’র চেয়ারম্যান মো: শহীদুল হক ভূঁঞা, এনডিসি বলেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, ফলাফলধর্মী কর্মকান্ডে উৎসাহ প্রদান এবং কর্মকৃতি মুল্যায়নের লক্ষ্যে সরকার ২০১৪-১৫ অর্থ বছর হতে সরকারি অফিসসমূহে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বা এপিএ প্রবর্তন করে। এপিএ’র কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে বিএসইসি’র কর্মকর্তাবৃন্দ নির্ধারিত ছকে নিজনিজ কর্মপরিকল্প প্রণয়ণ করে থাকে। তিনি আরো বলেন, এই প্রশিক্ষণ কর্মকর্তাদের কর্মকান্ডকে সহজ ও গতিশীল করতে সহায়ক ভুমিকা রাখবে। শুদ্ধাচার চর্চা ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে বিএসইসি’র আওতাধীন শিল্প প্রতিষ্ঠান জাতীয় অগ্রগতিতে উল্লেখযোগ্য ভুমিকা পালন করতে পারবে।
কর্মশালায় পরিচালক (বাণিজ্যিক) ও কোর্স পরিচালক এ কে মহিউদ্দিন বলেন, এপিএ তে অভিষ্ঠ লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রত্যেক কর্মকর্তাকে কর্মপরিকল্পণা তৈরি করতে হবে। এই আইএপি প্রশিক্ষণ অল্প সময়ে সঠিকভাবে অধিক কার্য সম্পাদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সমাপনি অনুষ্ঠানে পরিচালক (অর্থ) মো. মনিরুল ইসলাম, বিএসইসি’র সচিব এ কে এম আনোয়ার মোর্শেদ এবং উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *