বিদায় ঢামেক পরিচালকের

বিদায় ঢামেক পরিচালকের

জাতীয়

অনলাইন ডেস্ক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বিদায় নিলেন। আজ রোববার সব কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক-নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেষ কর্মদিবসে দায়িত্বপালন করেন তিনি।

তিনি ৫০তম পরিচালক হিসেবে ২০১৭ সালে দায়িত্ব গ্রহণ করেছিলেন।

আজ ১০টায় ঢামেক হাসপাতালে অবস্থিত ‘বাংলাদেশ মেডিকেল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’ (বিএমআরএ) এর কার্যালয়ে বিদায়ী অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, আমি হাসপাতালে যোগদানের পর থেকে শুনতে থাকি হাসপাতালে জায়গা নেই, যন্ত্রপাতি নেই, জনবল নেই, এ সব গল্প বলে বলে এই অগণিত মানুষের সমস্যার সমাধান হয় না।

আমি আসার পর চেষ্টা করেছি আমাদের যা কিছু আছে তার মধ্যে আরও নতুন কিছু সংযোজন করে রোগীদের সেবার মান বাড়ানোর। যোগদানের পর পর্যায়ক্রমে হাসপাতালের জরুরি বিভাগসহ সব বিভাগকে উন্নত করা হয়েছে। এছাড়া নতুন নতুন বিভাগও চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশে করোনার শুরু থেকে মানুষের মনে আতঙ্ক ছিল। আমি পরিচালক হিসেবে সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি এবং বন্ধের দিনও হাসপাতালে এসে চিকিৎসক, কর্মচারীদের সঙ্গে কাজ করেছি। আমাদের হাসপাতালের অনেক চিকিৎসক রোগীদের সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছে।

এ ছাড়া অনেক কর্মকর্তা-কর্মচারীও করোনায় আক্রান্ত হয়েছেন। যেহেতু আমি ঢামেক পরিচালক আমার যদি করোনা পরীক্ষার পরে পজিটিভ রিপোর্ট আসতো তাহলে আইসোলেশনে থাকতে হতো, তখন হাসপাতাল চালাতো কে?

এই কথা চিন্তা করে করোনা পরীক্ষা করাইনি। স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সকলকে নিয়ে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার চেষ্টা করেছি। আজ আমার হাসপাতালে শেষ দিন। আজ করোনা পরীক্ষা করিয়ে যাবো।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *