বিবিজি নতুন চেয়ারম্যান মাহবুব

অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

মো. মাহবুবউর রহমানকে ব্রিটিশ বিজনেস গ্রুপের (বিবিজি) চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। আগামী তিন বছর তিনি বিবিজির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। গতকাল সোমবার ঢাকার ব্রিটিশ হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
মো. মাহবুবউর রহমান গত বছরের ৫ এপ্রিল থেকে দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড বাংলাদেশের (এইচএসবিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন। ব্রিটিশ হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বিবিজির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, বিবিজি আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মো. মাহবুবউর রহমান বিবিজির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আগামী তিন বছরের জন্য এ গ্রুপকে নির্দেশনা দেবেন।
মাহবুবউর রহমান বলেন, বিবিজির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আমি গর্বিত। বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নে বিবিজির সম্পৃক্ততা অব্যাহত থাকবে।

মাহবুবউর রহমান ২০০২ সালে এইচএসবিসিতে যোগদান করেন। এর আগে, তিনি বাংলাদেশে পাইকারি ব্যাংকের ডেপুটি সিইও এবং প্রধান ছিলেন। এ দায়িত্ব পালনের আগে তিনি মালয়েশিয়ায় এইচএসবিসির বাণিজ্যিক ব্যাংকিং ব্যবসার নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) বাংলাদেশ ব্যাংকিং টেকনিক এবং প্র্যাকটিস সম্পর্কিত স্থায়ী কমিটিরও সদস্য।  -প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *