টাইগারদের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

খেলাধুলা লিড ১

ডেস্ক রিপোর্ট : আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই টুর্নামেন্টের জন্য আগামী ১০ সেপ্টেম্বর দল ঘোষণার শেষ সময় বেধে দিয়েছে আইসিসি। তার আগে আজ (বৃহস্পতিবার) নিজেদের বিশ্বকাপ স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বিসিবি। তবে করোনাভাইরাসের শঙ্কা আর দীর্ঘ সূচির কথা মাথায় রেখে ১৫ সদস্যের সঙ্গে আরও ২ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ নিয়েছে টাইগার ক্রিকেট বোর্ড।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বিশ্বকাপে দলে তেমন কোনও চমক নেই। তামিম ইকবাল আগেই জানিয়েছেন, এই বিশ্বকাপ খেলবেন না তিনি। দলের বাকি সিনিয়র ক্রিকেটার সবাই আছেন এই দলে। রাখা হয়েছে তরুণ রিক্রুট আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদকেও।

নিউজিল্যান্ডের বিপক্ষে যে ১৮ সদস্যের দল দিয়েছিল বিসিবি। বিশ্বকাপ স্কোয়াডে তাদেরকেই রাখা হয়েছে। ১৮ সদস্যের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত। ১৭ সদস্যের দলের মধ্যে স্ট্যান্ডবাই দুজন হলেন; রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

এক নজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *