সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় ৭ হাজারের বেশি প্রাণহানি, শীর্ষে যুক্তরাষ্ট্র

ডিসেম্বর ২৩, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে আবারও উদ্বেগজনক হারে করোনায় বেড়েছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। বিশেষত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো দেশগুলোতে সংক্রমণ ছড়াচ্ছে ভয়াবহ মাত্রায়। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক মৃত্যু বাড়ার পাশাপাশি উল্লেখযোগ্য হারে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। এসময়ে যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় সোয়া দুই লাখ মানুষ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দেড় হাজারেরও বেশি।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আট লাখ ৬৭ হাজার ২১৫ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন সাত হাজার ১৮০ জন। আগের দিন সাত লাখ ৪১ হাজার ৪৯০ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গিয়েছিল সাত হাজার ৮১ জন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় উপরের সারিতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ফ্রান্সের মতো দেশগুলো।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ২৪ হাজার ৭৫০ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ হাজার ৫২৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৫ কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৮৮৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৩২ হাজার ৯১৮ জনের।

সম্প্রতি ব্যাপক হারে সংক্রমণ বেড়ে যাওয়া যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ৬ হাজার ১২২ জন এবং মারা গেছেন ১৪০ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৪৭৩ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৭ হাজার ৫৭৩ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হন ৮৪ হাজার ২৭২ জন এবং মারা যান ১৭০ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৮৫৮ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৪৭৫ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৯ লাখ ১৫ হাজার ৩৫৩ জন আক্রান্ত এবং ১ লাখ ১০ হাজার ২৩৪ জন মারা গেছেন। একই সময়ে ইউক্রেনে নতুন করে আক্রান্ত ৬ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ৩০১ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ২২ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ১২৮ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৬৩ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৮ হাজার ৪৬৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৪৪ জন, তুরস্কে ১৭৯ জন, পোল্যান্ডে ৭৭৫ জন, হাঙ্গেরিতে ১৩৯ জন, ইতালি ১২৯ জন, ভিয়েতনামে ২১০ জন এবং মারা গেছেন ২৪৫ জন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

আইভীর হ্যাটট্রিক জয়

স্টাফ রিপোর্টার, ঢাকা প্রতিদিন অনলাইন|| নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনে মেয়র পদে ফের নির্বাচিত হয়েছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। টানা

আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন কমিটির শপথ

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পেশাদার সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের (এবিপিসি) নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। গত

১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয় : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট : ১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয়। এজন্য কঠোর মনিটরিং করা হচ্ছে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31