বিশ্বে আবারও বাড়ছে মৃত্যু, একদিনে ১০ হাজার প্রাণহানি

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট : বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ২৪৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ছয় লাখ ৯৭ হাজার ৩৫১ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ১৫ হাজার ৮৫৬ জন।

শনিবার (৩১ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৮০ লাখ ১০ হাজার ৭৭৩। এর মধ্যে মারা গেছে ৪২ লাখ ২৪ হাজার ১২১ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৮৯ লাখ সাত হাজার চারজন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫৬ লাখ ৮৮ হাজার ৫০৬ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ২৯ হাজার ৬৪ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৬ লাখ ৫২ হাজার ৩৮ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫৫ হাজার ৫১২ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার ২৭৩। আর সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৩৮০ জন।

তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া, পঞ্চম ফ্রান্স, ষষ্ঠ যুক্তরাজ্য, সপ্তম তুরস্ক, অষ্টম আর্জেন্টিনা, নবম কলম্বিয়া, দশম স্পেন।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪০ হাজার ১১৫ জনে।। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ৪৬৭ জন। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২১২ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *