বিশ্বে এক দিনে করোনায় ৮ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক লিড ১

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত বিশ্ব। ২০১৯ সালের শেষে চীনে সংক্রমণ শনাক্ত হওয়ার পর কখনো বৈশ্বিক সংক্রমণ বেড়েছে আবার কখনো কিছুটা কমেছে। এরই ধারাবাহিকতায় গত কয়েকদিন মোট বৈশ্বিক সংক্রমণ কিছুটা কমলেও আজ আবার তা বেড়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের বুধবার (১৪ জুলাই) সকাল ৮টার তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ১০৩ জনের। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৮ হাজার ১১৫ জনের। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৪ লাখ ৭ হাজার ৯০০ জন।

আর এর ঠিক একদিন আগে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয় ৬ হাজার ২৯৩ জনের। ওই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয় ৩ লাখ ৮৬ হাজার ১১৯ জনের। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছিল ৩ লাখ ৮৮ হাজার ৭৬১ জন।

করোনার সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৭ জনের। একই সময়ে ভারতে মৃত্যু হয়েছে ৬২৩ জনের এবং ব্রাজিলে ১ হাজার ৬১৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৮৪২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে রোমানিয়া আর পরে পাকিস্তান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *