বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮০ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মঙ্গলবার ৩ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই) এ তথ্য জানায়। খবর সিনহুয়ার। সিএসএসই’র উপাত্ত অনুযায়ী, স্থানীয় সময় সন্ধ্যা ৬:২৪ টা (গ্রীনিচ মান সময় ২২২৪ টা) পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩ কোটি ৮০ লাখ ৬ হাজার ১২১ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১০ লাখ ৮৩ হাজার ৮৭৫ জনে দাঁড়িয়েছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখা বেড়ে মোট ৭৮ লাখ ৫০ হাজার ৮২৯ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ২ লাখ ১৫ হাজার ৭৭৫ জনে দাঁড়িয়েছে। বিশ্বে দ্বিতীয় অবস্থানে উঠে আসা ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭১ লাখ ৭৫ হাজার ৮৮০ জনে দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে বিশ্বে তৃতীয় অবস্থানে এবং মৃতের সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১ লাখ ৩ হাজার ৪০৮ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৫০ হাজার ৬৮৯ জনে দাঁড়িয়েছে।
পরিসংখ্যান অনুযায়ী, শীর্ষ তিন দেশের একত্রে আক্রান্তের সংখ্যা বিশ্বের মোট আক্রান্তের সংখ্যার অর্ধেকের বেশি।
ওই কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী, করোনাভাইরাসে ৮ লাখ ২০ হাজারের বেশি আক্রান্ত দেশগুলোর মধ্যে রয়েছে- রাশিয়া, কলম্বিয়া, আর্জেন্টিনা, স্পেন, পেরু ও মেক্সিকো এবং ৩৬ হাজারের বেশি মারা যাওয়া দেশগুলোর মধ্যে রয়েছে- ভারত, মেক্সিকো, ব্রিটেন ও ইতালি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *