বুধবার ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আরও ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু

ডিসেম্বর ২, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বেজুড়ে আবার নতুন আতঙ্ক হয়ে ধরা দিয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছেই। এরই মধ্যে দেখা গেছে, এই ভাইরাস নতুন করে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও আট হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ছয় লাখের বেশি।

আগের দিন বুধবার (১ ডিসেম্বর) সাড়ে ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। আর করোনা রোগী শনাক্ত হয়েছিল ৫ লাখ ৭৮ হাজার জন।

এদিকে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ লাখ ৪১ হাজার ৫৭৭ জনে। আর ২৬ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৭৯৩ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এসময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক লাখ ২০ হাজার ৪৪১ জন। আর এক হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে চার কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ১২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন আট লাখ ৫ হাজার ৪ জন।

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২৮৫ জনের। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৫ হাজার ৪৩৯ জন। আর মারা গেছেন ৪ লাখ ৬৯ হাজার ৫৩২ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৪১৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ২১ লাখ ৫ হাজার ৮৭২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ২০ জনের।

এদিকে তালিকার ৩০তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। গতকাল দেশে করোনায় মৃত্যু হয়েছে দুইজনের। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৮৩ জনে। আর একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২৮২ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ৫৬৬ জনে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

করোনা শনাক্ত, হার ২৫.১১ শতাংশ

বিশেষ সংবাদদাতা প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড ১৯) নতুন ধরন ‌‘ওমিক্রন’র প্রভাবে দেশে সংক্রমণ বেড়েই চলেছে। এ অবস্থায় গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31