বিশ্বে করোনায় প্রাণহানি ছাড়াল ৪০ লাখ

আন্তর্জাতিক লিড ১

ডেস্ক রিপোর্ট: গত ১৮ মাসে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পৃথিবীর সবগুলো দেশে। পৃথিবীর প্রতিটি প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাস একের পর এক রেকর্ড করছে, ভাঙছে আগেরটি। অনাকাঙিক্ষত এসব রেকর্ড কেউ না চাইলেও থামছে না করোনা।

এরই ধারাবাহিকতায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়িয়ে গেল। এ সময়ে করেনোয় আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১৮ কোটি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় মোট আকান্তের সংখ্যা ১৮ কোটি ৪৯ লাখ ২২ হাজার ৪১৫ জন। এর মাঝে মারা গেছেন ৪০ লাখ ৪৮০ জন। এ সময়ে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৯২ লাখ ৯১ হাজার ৮৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৩১০ জনের। এ সময়ে মৃত্যু হয়েছে আরও ৭ হাজার ১৬১ জনের। এ হিসেবে আক্রান্ত ও মৃত্যু দুটোই এর আগের ২৪ ঘণ্টার চাইতে বেড়েছে।

করোনা আক্রান্ত ও মৃত্যুর হিসেবে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপর আক্রান্তের হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত আর মৃত্যুর হিসেবে দ্বিতীয় অবস্থান ব্রাজিলের।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ২১ হাজার ৩৫৫ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে মৃত্যু হয়েছে ৫ লাখ ২৫ হাজার ২২৯ জনের আর ভারতে ৪ লাখ ৩ হাজার ৩১০ জনের।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে দেশে বাড়ছে সংক্রমণের হার ও মৃত্যু। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন নয় লাখ ৫৪ হাজার ৮৮১ জন। এর মধ্যে মারা গেছেন ১৫ হাজার ২২৯ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আট লাখ ৩৯ হাজার ৮২ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *