বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ছুঁইছুঁই

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা প্রায় ২৫ লাখে পৌঁছেছে। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২৬ লাখের বেশি মানুষ। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ১২৯ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ২৬৭ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ৬৫০ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ৯৫ হাজার ৩৭৭ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৮২ লাখ ‌২৭ হাজার ৯৯৫ জন।

করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ৯৭ হাজার ৭১৮ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ১৪ হাজার ৯৯৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১০ লাখ ২৯ হাজার ৩২৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৫৯৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৬০ হাজার ৬২১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪৮ হাজার ৬৪৬ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ।পঞ্চম স্থানে ব্রিটেন। তালিকায় ৩৩ নম্বর অবস্থানে রয়েছে বাংলাদেশ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *