বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬২ লাখ, দেশে ৪ লাখ ৭৩ হাজার

আন্তর্জাতিক জাতীয়

অনলাইন ডেস্ক: করোনার দ্বিতীয় ডেউয়ে আবারও বিপর্যস্ত বিশ্ব।প্রতিদিন বাড়ছে করোনার প্রকোপ সেই সাথে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

গত ২৪ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজারের বেশি মানুষের ।

বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬২ লাখ এবং মৃত্যু ১৫ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৫৮ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৬ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৬২ লাখ ২৪ হাজার ৩৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ২৪ হাজার ২৬০ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৫৮ লাখ ৮ হাজার ২৭৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে।

তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৫৩৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৫৫০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৬ লাখ ৮ হাজার ৪১৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৯ হাজার ৭৩৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৫ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন।

মৃত্যু হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৯৮১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৪ লাখ ২ হাজার ৯৪৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৭৬ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৬৮ হাজার ৫৫২ জন। এর মধ্যে মারা গেছেন ৫৪ হাজার ৭৬৭ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৭২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন।

২ thoughts on “বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬২ লাখ, দেশে ৪ লাখ ৭৩ হাজার

  1. বিশ্বে করোনায় মৃত্যু ৬ কোট ৬২ লাখ, দেশে ৬ হাজার ৭৭২ জন
    প্রিয় সম্পদক স্যার, আমি আপনার ভুল ধরার মত শিক্ষা বা জ্ঞান নেই। স্যার আপনার পত্রিকা আমি মাঝে মাঝে পড়ি। কিন্তু আজকের কাগজে করোনায় মৃত্যু লিখেছেন,৬ কোট ৬২ লাখ, দেশে ৬ হাজার ৭৭২ জন কারণ বুঝতে পারলাম না। আবার একই পত্রিকায় লিখেছেন।বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬২ লাখ এবং মৃত্যু ১৫ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। বিষয়টি আমার কাছে কেমন এলোমেলো মনে হলো। আগামী এ বিষয়ে ভাল ভাবে খিয়াল রাখবেন। ধন্যবাদ।মুকুল আহমেদ, নেকটার, বগুড়া।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *