ম্যাচ খেলেও আর্জেন্টিনায় ফেরা হচ্ছে না লিওনেল মেসিদের

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: আগেই নিশ্চিত হয়েছে কোয়ার্টার ফাইনালের টিকিট। সোমবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা খেলেই দেশে ফিরে যাওয়ার কথা ছিল লিওনেল মেসিদের। কিন্তু ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি খেলে আর্জেন্টিনায় ফেরা হচ্ছে না লিওনেল মেসিদের। এর আগে টুর্নামেন্ট চলাকালীন করোনা আক্রান্ত ব্রাজিলে থাকেনি আর্জেন্টিনার ফুটবলাররা। একটি বাদে প্রতি ম্যাচ খেলেই উঠে যেতেন বিমানে।

কিন্তু নকআউট পর্ব যখন সামনে তখন পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি খেলে দেশে না ফিরে ব্রাজিলেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। মূলত কোচিং স্টাফদের পরামর্শে এই সিদ্ধান্ত এসেছে।

সোমবার কুইয়াবায় বলিভিয়ার বিপক্ষে ম্যাচ শেষে দেশে ফিরছেন না মেসিরা। ভ্রমণ ক্লান্তি এড়াতেই নকআউট পর্বের আগে ব্রাজিলেই থেকে যাবেন তারা।

তবে এটাও ঠিক করোনা মহামারিতে বেশ বিপর্যস্ত ব্রাজিল। এর মধ্যে যখন বিতর্ক তুঙ্গে তখনও টুর্নামেন্ট চালিয়ে যাওয়ার পথেই আছে লাতিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ফুটবলাররা শুরুতে আপত্তি তুললেও এখন এ নিয়ে অবশ্য চুপই আছেন। সংক্রমণ ঝুঁকি এড়াতে আগে দেশে ফিরে গেলেও এবার মেসিরা থেকে যাচ্ছেন আয়োজক দেশ ব্রাজিলেই।

চলতি কোপায় গ্রুপ পর্বে এরইমধ্যে তিনটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যেখানে উরুগুয়ের বিপক্ষে ম্যাচ ছাড়া বাকি দুটি ম্যাচ শেষে দেশে ফিরে গিয়েছিল তারা। উরুগুয়ের বিপক্ষে খেলার পর  ৩ দিনের ব্যবধানে ব্রাসিলিয়ায় একই স্টেডিয়ামে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ থাকায় তখন ব্রাজিলে থেকে যায়।

কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে মাঝে পাঁচ দিন সময় পাবেন মেসিরা। তারা ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হলে শেষ আটে বাংলাদেশ সময় রোববার সকালে মাঠে নামবে আর্জেন্টিনা। যদি গ্রুপ চ্যাম্পিয়ন না হলে একইদিন ভোর ৪টায় মাঠে নামবে দলটি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *