ব্রাহ্মণবাড়িয়ায় তরুন লেখক তনন খুন

Uncategorized

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার আলিয়ার গ্রামে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় সৈয়দ মোনাব্বির আহমেদ তনন (২৫) নামে এক তরুন লেখক খুন হয়েছে। সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামের সৈয়দ শিব্বির আহমেদের ছেলে ও ব্রাহ্মণবাড়িয়া সৃজন সাহিত্য সংগঠনের সভাপতি। তিনি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাষ্টার্সে অধ্যয়নরত ছিলেন। হরিপুর প্রভাতি ইসলামী কিন্ডার গার্ডেন নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন তনন। গত সোমবার দুপুরে তিনি হামলার শিকার হন। রাতে আশংকাজনক অবস্থায় ঢাকায় নেয়ার পথে মারা যান।
স্থানীয়রা ও পুলিশ জানায়, প্রতিবেশি সৈয়দ ওসমান গণির পরিবারের সঙ্গে বিরোধ চলছিল সৈয়দ শিব্বির আহমেদের পরিবারের। কয়েকদিন পূর্বে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে তা স্থানীয়ভাবে মীমাংসা করা হয়। গত সোমবার দুপুরে প্রতিপক্ষের লোকজন তননসহ কয়েকজনের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে সৈয়দ মোনাব্বির আহমেদ তনন মাথায় গুরুতর ভাবে আঘাতপ্রাপ্ত হন। আশংকাজনক অবস্থ্য়া প্রথমে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ও রাতে ঢাকায় নিয়ে যাওয়ার পথে মারা যান। রাতে তননের মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে। অন্য আহতরা হলেন ওই গ্রামের ফাইজুল (৩৫), সুমন(৩৪), নিহতের ভাই তন্ময় (১৭)।
নাসিরনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, পৃর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত সৈয়দ মোনাব্বির আহমেদকে ঢাকায় নেয়ার পথে মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে মর্গে রয়েছে। অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *