ভয়েস চ্যাটকে ভিডিও কনফারেন্সে রূপান্তর করবে টেলিগ্রাম

তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট: ক্রমেই জনপ্রিয় হচ্ছে মেসেজিং অ্যাপ ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রাম। একে আরও জনপ্রিয় করতে প্রতিনিয়ত চেষ্টা করছে কর্তৃপক্ষ। এবার অ্যান্ড্রয়েড ও আইফোন ভার্সনের অ্যাপে বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে টেলিগ্রাম। এর মধ্যে রয়েছে গ্রুপ ভিডিও কল ফিচার। এবার ব্যবহারকারীরা গ্রুপ ভয়েস চ্যাটকে সহজেই ভিডিও কনফারেন্স কলে রূপান্তর করতে পারবেন।

ব্যবহারকারীরা একই সঙ্গে নয়েজ সেপারেশন আর ট্যাবলেট সাপোর্টের মতো ফিচার্সও ব্যবহার করতে পারবেন। গ্রাহকরা স্ক্রিন শেয়ার করার একটি অপশন পেয়ে যাবেন, যা প্রেজেন্টেশনের সময়ে বিশেষ কার্যকরী প্রমাণিত হবে।

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা সেই সব গ্রুপে ভিডিও কল শুরু করতে পারবেন যে সব গ্রুপে তারা অ্যাডমিন। আইফোন ব্যবহারকারীদের জন্য গ্রুপ প্রোফাইলে আরও একটি বাটন দেয়া আছে – ‘ভয়েস চ্যাট’। এগুলো ছাড়াও আরো কিছু নতুন ফিচার যুক্ত করেছে টেলিগ্রাম।

এর মধ্যে রয়েছে অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড, কাস্টমাইজড থার্ড পার্টি স্টিকার ইমপোর্ট, আর একটি অন্য মেনু বাটন। অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড ফিচারটির সাহায্যে ব্যবহারকারী কোনো মেসেজ পাঠানো বা রিসিভ করার সময় করলে ব্যাকগ্রাউন্ডের রঙ বা প্যাটার্ন পরিবর্তন হবে।

রিপোর্ট অনুযায়ী, টেলিগ্রামের গ্রুপ ভিডিও কলগুলো বর্তমানে ৩০ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে। তাবে টেলিগ্রাম জানিয়েছে যে, ‘শীঘ্রই’ গ্ৰুপ ভিডিও কল ফিচারে অংশগ্রহণকারীর সংখ্যাকে বাড়ানো হবে এবং অন্যান্য নয়া ফিচারকে কার্যকর করার জন্য ভয়েস চ্যাট সেকশনটিরও সম্প্রসারণ ঘটানো হবে। টেলিগ্রাম ইউজাররা এই নতুন ফিচারগুলো তাদের স্মার্টফোনসহ ট্যাবলেট এবং কম্পিউটার করতে পারবেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *