ভারতজুড়ে নিন্দার মুখে ধোনি, সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: আইপিএল’র আগে নিন্দার মুখে পড়লেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। চীনা মোবাইল সংস্থা Oppo-র বিজ্ঞাপন করায় তার বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে ভারতজুড়ে।

এমনিতেও ধোনি ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে যুক্ত। তাই ধোনির এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না অনেকেই।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ধোনিকে নিয়ে সমালোচনার ঝড়। চীনের সঙ্গে সীমান্ত নিয়ে ভারতের চলমান উত্তেজনার মধ্যে পর ধোনির এই চুক্তি অনেকের কাছেই বিস্ময়ের।

অনেকের প্রশ্ন, সাম্প্রতিক সময়ে ভারত-চীন সীমান্ত থেকে যখন মাঝে মাঝেই সেনা সংঘর্ষের খবর আসছে, তখন ধোনি কী করে এই চুক্তি করলেন। এই নিয়ে অবশ্য বিশ্বকাপজয়ী অধিনায়ক কোনও মন্তব্য করেননি।

চীনা মোবাইল কোম্পানির হয়ে ধোনি যে বিজ্ঞাপনটি করছেন তার নাম “বি দ্য ইনফাইনাইট”। মহালয়ার দিন সংস্থার পক্ষ থেকে একটি ট্যুইট করা হয়। সেখানে লেখা হয়, “ক্রিকেট মাঠে যাকে আপনারা সব সময় মিস করেন, সেই ধোনি সমস্ত বাধাবিপত্তি কাটিয়ে নিজের পায়ে দাঁড়ানোর জন্য অনুপ্রাণিত করতে এসেছেন।”

২৪ সেপ্টেম্বর পুরো বিজ্ঞাপনটি প্রকাশ হওয়ার কথা। কয়েক মাস ধরেই চীনের সঙ্গে সীমান্ত সংঘর্ষ চলছে ভারতের। গালওয়ানের ঘটনায় পরিস্থিতি আরও খারাপ হয়। নিহত হন অনেক ভারতীয় সেনা। তারপর থেকে দেশজুড়ে চীনা পণ্য বর্জনের ডাক উঠেছে। একাধিক চীনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ হয়েছে ভারতে। আইপিএল স্পনসর থাকা চীনা মোবাইল সংস্থা ভিভোকে নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছিল। বণিক সবার পক্ষ থেকে বিভিন্ন সময় চিঠি পাঠিয়ে প্রতিবাদ করা হয়। শেষ পর্যন্ত আইপিএলের টাইটেল স্পনসর থেকে নিজেকে সরিয়ে নেয় ভিভো।

আইপিএল শুরুর আগে ধোনির চীনা মোবাইল সংস্থার সঙ্গে চুক্তি নিয়ে সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়াজুড়ে। অনেকেই কটাক্ষ করছেন ধোনিকে। এইসবের মাঝেই দীর্ঘ ১৪ মাস পর ক্রিকেট মাঠে ফিরছেন ধোনি। ১০ জুলাই ২০১৯ ম্যানচেস্টারে সেমিফাইনাল খেলার পর আর ২২ গজে নামেননি তিনি। মাঝের এই ৪৩৬ দিনের মধ্যে ঘটে গিয়েছে তার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘটনা। তবে জনপ্রিয়তায় এতটুকু ঘাটতি পড়েনি। দুবাইতে ধোনিকে দেখার জন্য দর্শকের ভিড় বলে দিচ্ছে সব উত্তর।

হলুদ রঙের চেন্নাই দলের জার্সিতে আইপিএলে ধোনিকে দেখতে মুখিয়ে রয়েছে গোটা বিশ্ব। ধোনির নেতৃত্বে সব থেকে বেশি বার আইপিএল ফাইনাল খেলেছে সিএসকে। ৪ বার ফাইনালে তিনবার চ্যাম্পিয়ন আর ৫ বার রানার্স আপ। সাফল্য আর মহেন্দ্র সিং ধোনি যেন পরস্পর পরস্পরের পরিপূরক। অবসরের পর এবার চাপমুক্ত ধোনিকে দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। সূত্র: নিউজ১৮

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *