ভারতীয় ক্রিকেট দলে করোনার হানা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিনের ভয়টাই অবশেষে সত্যি হলো। ইংল্যান্ড সফরে থাকা ভারতীয় দলের ২৩ ক্রিকেটারের মধ্যে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে সেই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সম্প্রতি করোনার প্রাদুর্ভাবের কারণে সতর্ক থাকার পরামর্শ দিয়ে সফররত দলকে একটি মেইল করেছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। এর কিছুদিনের মধ্যেই ভারতীয় দলে ধরা পড়ল করোনার সংক্রমণ।

সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বিসিসিআইয়ের এক শীর্ষস্থানীয় কর্তা বলেছেন, ‘হ্যাঁ ভারতীয় দলের একজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে তার মধ্যে কোনো উপসর্গ নেই। আপাতত নির্ধারিত জায়গায় কোয়ারেন্টাইন করছে। বৃহস্পতিবার দলের সঙ্গে ডারহাম যাবে না সে।’

বিসিসিআইয়ের পক্ষ থেকে বিস্তারিত না জানানো হলেও, ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, সেই খেলোয়াড়ের গলা ব্যথা শুরু হওয়ায় করোনা পরীক্ষা করানো হয়েছিল। যেখানে ফল এসেছে পজিটিভ। আর এখন নিজের আত্মীয়ের বাসায় আইসোলেশনের রয়েছেন তিনি।

আপাতত একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়লেও, জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলের আশঙ্কা, আরও কয়েকজনের করোনা পজিটিভ পাওয়া যেতে পারে। টুইটারে তিনি লিখেছেন, ‘ভারতের একজন খেলোয়াড় করোনা পজিটিভ। পরীক্ষা করার সময় প্রটোকল শক্তভাবে না মানা হলে, আরও এমন পাওয়া যেতে পারে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *