ভারতের কাছ থেকে সহযোগিতাপূর্ণ সম্পর্ক আশা করছেন: ইমরান খান

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানের মানুষ ভারতের কাছ থেকে শান্তিপূর্ণ ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক আশা করে বলে জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জানানো পাকিস্তান দিবস শুভেচ্ছার উত্তরে এ কথা বলেছেন ইমরান খান।

গেলো ২৩ মার্চ পাকিস্তান দিবসের শুভেচ্ছা জানিয়ে ইমরান খানকে চিঠি লেখেন মোদি। চিঠিতে মোদি লেখেন, প্রতিবেশী দেশ হিসাবে ভারত পাকিস্তানের জনগণের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক চায়, এই আস্থা তৈরির জন্য সন্ত্রাস ও শত্রুমুক্ত পরিবেশ দরকার।

মোদির চিঠির উত্তরে ইমরান খান লিখেছেন, ‘পাকিস্তান দিবসে শুভেচ্ছা জানানোর জন্য আপনাকে ধন্যবাদ। স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার পেছনে যাদের ভূমিকা রয়েছে ওই দিনটাতে আমরা তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করি। ’ ইমরান খান আরো লেখেন, ‘সকল প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ, সহযোগিতামূলক সম্পর্ক চায় পাকিস্তান।

আর দক্ষিণ এশিয়ার টেকসই উন্নয়ন ভারত ও পাকিস্তানের মধ্যকার জম্মু-কাশ্মীর বিরোধের সমাধান দেবে।’ এছাড়া করোনার বিরুদ্ধে ভারত যেনো লড়াই করে ভারত যেন সফলতা পায় সে বিষয়েও আশাবাদ জানিয়েছেন ইমরান খান।

এদিকে গেলো সপ্তাহে পাকিস্তান দিবসে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ইমরান খানের করোনা থেকে দ্রুত আরোগ্য কামনা করেন নরেন্দ্র মোদি। ১৯৪০ সালের ২৩ মার্চ  পাকিস্তান মুসলিম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। তখন থেকে দিনটি পাকিস্তান দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *