ভারতের সাবেক কোচ এখন কোহলিদের পরামর্শক

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের আসন্ন মৌসুমের জন্য সঞ্জয় বাঙ্গারকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বুধবার বাঙ্গারকে দায়িত্ব দেয়ার কথা জানিয়েছে ব্যাঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিরাট কোহলিদের দলটি লিখেছে, ‘ব্যাটিং পরামর্শক হিসেবে সঞ্জয় বাঙ্গারকে র‍য়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত।
বাঙ্গারের অন্তর্ভুক্তিতে এখন ব্যাঙ্গালুরুর কোচিং প্যানেল দাঁড়াল মাইক হেসন (টিম ডিরেক্টর), সাইমন ক্যাটিচ (হেড কোচ), সঞ্জয় বাঙ্গার (ব্যাটিং পরামর্শক), শ্রীধরন শ্রীরাম (ব্যাটিং ও স্পিন বোলিং কোচ), অ্যাডাম গ্রিফিথ (বোলিং কোচ) এবং শঙ্কর বসু (স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ)।
এখন ব্যাঙ্গালুরুর জার্সিতে বাঙ্গারের সান্নিধ্য পাবেন বিরাট কোহলি, দেবদূত পাড্ডিকালরা। এর আগে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারত জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন বাঙ্গার। পরে তার জায়গায় নিয়োগ দেয়া হয় বিক্রম রাঠোরকে।
আইপিএলেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে বাঙ্গারের। তিনি ২০১৪ সালে দলটির সহকারী কোচ হিসেবে যোগ দেন। সেই মৌসুমেই দায়িত্ব পান হেড কোচ হিসেবে। পরে ২০১৬ সালের ডিসেম্বরে দায়িত্ব ছেড়ে দেন বাঙ্গার। খেলোয়াড় হিসেবে ডেকান চার্জার্স ও কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য ছিলেন তিনি।
ভারত জাতীয় দলের হয়ে ২০০১ থেকে ২০০৪ সালের মধ্যে ১২ টেস্ট ও ১৫ ওয়ানডে খেলেছেন ৪৮ বছর বয়সী বাঙ্গার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০০ উইকেট ও ৮৩৪৯ রান রয়েছে তার নামের পাশে। নিজের সেরা সময়ে প্রতাপের সঙ্গে রেওওয়ে দলের অধিনায়কত্ব করেছেন বাঙ্গার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *