ভারতে কমেছে দৈনিক করোনা শনাক্ত, বেড়েছে মৃত্যু

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট : ভারতে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০ হাজার ৫৪৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৫০৭ জন।

এছাড়াও একই সময়ে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪২২ জন। দেশটিতে কোভিডে আক্রান্ত হয়ে মোট প্রাণ গেল ৪ লাখ ২৫ হাজার ১৯৫ জনের।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কম হওয়ায় দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সাড়ে আট হাজারেরও বেশি কমেছে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৫৮ জন। ছয় দিন পর দেশের দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের নীচে নেমেছে।

উল্লেখ্য, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ২২৮ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে এক কোটি ৯৯ লাখ ৫৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *