ভারত-বাংলাদেশের লক্ষ্য শান্তি প্রতিষ্ঠায় কাজ করা: নরেন্দ্র মোদি

জাতীয়

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ-ভারত বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা চায় এমন মন্তব্য করে নরেন্দ্র মোদি বলেন ভারত-বাংলাদেশের লক্ষ্য শান্তি প্রতিষ্ঠায় কাজ করা।

শনিবার দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময়কালে এসব বলেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের সামনে বিকাশ ও পরিবর্তনের উদাহরণ। আর উন্নয়নে ভারত সহযাত্রী।

ওড়াকান্দিতে ভারতীয়দের জন্য তীর্থযাত্রা আরও সহজ করা হবে জানিয়ে ভারতের সরকারপ্রধান বলেন, ওড়াকান্দি হচ্ছে বাংলাদেশ-ভারতের আত্মীক সম্পর্কের তীর্থভূমি।

এর আগে মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করেন ভারতের প্রধানমন্ত্রী। পরে মতবিনিময় সভায় যোগ দেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে গতকাল বাংলাদেশে আসা নরেন্দ্র মোদি শনিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামের যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা-প্রার্থনা করেন। এরপর যান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেখানে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন তিনি। এরপর চলে যান কাশিয়ানির ওড়াকান্দিতে।

দুপুরে ঢাকায় ফেরার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিক আলোচনা করবেন মোদি। সবশেষে বঙ্গভবনে যাবেন নরেন্দ্র মোদি। সন্ধ্যায় সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ঢাকা ছেড়ে যাবেন ভারতের সরকারপ্রধান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *